শাবি প্রতিনিধি

২০ অক্টোবর, ২০১৯ ২০:০০

রাফাকে বাঁচাতে শাবিতে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন

ক্রনিক কিডনি ডিজিজে (CKD) আক্রান্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোক প্রশাসন বিভাগের সপ্তম ব্যাচের ছাত্র ডেভিড ইনাম চৌধুরী রাফাকে বাঁচাতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয়টি ক্রীড়া সংগঠন ‘স্পোর্টস সাস্ট’।

রাফার চিকিৎসার খরচ যোগাতে সংগঠনটির পক্ষ থেকে আয়োজন করা হয়েছে একটি ক্রিকেট টুর্নামেন্টের।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় সংগঠন থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সাস্টিয়ান ডেভিট ক্রনিক কিডনি ডিজিজ(CKD) তে আক্রান্ত। তিনি, তার পরিবার ও শুভাকাঙ্ক্ষীরা সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত,  শাবিপ্রবির লোক প্রশাসন বিভাগের সপ্তম ব্যাচের মেধাবী ছাত্র ডেভিড ইনাম চৌধুরী (রাফা) ২০১৫ সাল থেকে কিডনি ডিজিজে ভুগছে এবং তার দুটো কিডনিই বিকল। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী যত দ্রুত সম্ভব তার কিডনি ট্রান্সপ্লান্ট করাতে হবে।

২০১৫ সালে রোগ ধরা পরার পর থেকে নানাবিধ শারীরিক জটিলতা, কিডনি ডোনার না পাওয়া এবং ডোনারের শারীরিক অসুস্থতার কারণে কেটে গেছে চার বছর। বর্তমানে তার কিডনি ট্রান্সপ্লান্ট জরুরি।  তার অস্ত্রোপচার, প্রি ডায়ালাইসিস, ডোনারের শারীরিক টেস্ট, কিডনি ট্রান্সপ্লান্ট, সার্জারি পরবর্তী পরীক্ষা নিরীক্ষা ও ঔষধপত্র এবং ভারতে যাতায়াত ও থাকাসহ সার্বিক চিকিৎসা বাবদ অন্ততপক্ষে প্রায় ৩০ লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু আর্থিক ভাবে রাফার পরিবার দুর্বল।

বর্তমানে রাফা নেফ্রলোজিস্ট ডা. নাজমুস সাকিবের অধীনে চিকিৎসারত আছে। সে জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস দিচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত