শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৯ ১৮:৩২

মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের ৩১তম এবং সিন্ডিকেটের ২২তম সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) বিকাল আড়াইটায় একাডেমিক কাউন্সিল এবং বিকাল সাড়ে তিনটায় সিন্ডিকেট সভা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উভয় সভায় সভাপতিত্ব করেন উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন।

একাডেমিক কাউন্সিলের সভায় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, পরীক্ষা নিয়ন্ত্রক ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক নন্দলাল শর্মা, আইন ও বিচার বিভাগের অধ্যাপক ব্যারিস্টার মো. আরশ আলী, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর এবং বিভিন্ন বিভাগের প্রধান।

সভায় ৩০তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তসমূহ অনুমোদন, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি, স্প্রিং টার্ম ২০২০-এর একাডেমিক ক্যালেন্ডার, সিএসই বিভাগের বর্তমান কোর্স কারিকুলাম সংশোধন, সিএসই বিভাগের সিলেবাস কমিটি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে সাংবাদিকতা বিভাগ ও মিডিয়া শিক্ষার পাঠ্যক্রম চালু, বিভিন্ন প্রোগ্রামের সিলেবাস হালনাগাদকরণ, শিক্ষার্থীদের ডিগ্রি এবং রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি প্রভৃতি বিষয়ে অনুমোদন দেওয়া হয়।

এদিকে, সিন্ডিকেট সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজ মনোনীত সদস্য অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, শিক্ষমন্ত্রণালয় মনোনীত সিন্ডিকেট সদস্য জনাব আহমদ শামীম আল রাজী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মুহিতুল বারী রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম. রবিউল হোসেন, সিএসই বিভাগের প্রধান ড. এএসএম ইফতেখার উদ্দিন, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ২১তম সিন্ডিকেট সভা এবং ৩০তম একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তসমূহের অনুমোদন দেওয়া হয়। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি, বিভিন্ন বিভাগের শিক্ষকদের শিক্ষাছুটি, শিক্ষার্থীদের অর্জিত ডিগ্রির অনুমোদন দেওয়া হয় এবং স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার বিষয়ে আলোচনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত