শাবি প্রতিনিধি

০১ নভেম্বর, ২০১৯ ১৩:১০

শাবিতে গণিত অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ১১ তম জাতীয় গণিত অলিম্পিয়াডের সিলেটের আঞ্চলিক পর্ব শুরু হয়েছে।

বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে ও এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় শুক্রবার (১ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ সংলগ্ন হ্যান্ডবল গ্রাউন্ডে এ অলিম্পিয়াডের উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে গণিত বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, সাবেক কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, সেন্টার অব অ্যাক্সিলেন্স এর পরিচালক ড. মো. আকতারুল ইসলাম, জাতীয় গণিত অলিম্পিয়াড এর প্রতিনিধি ড. মোস্তাক আহমেদ, এবিএস মানিক মুন্সী এবং বিভাগের শিক্ষক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন,  দেশকে এগিয়ে নিতে হলে গণিতের কোন বিকল্প নেই, গণিতে যে যত বেশি ভালো করবে সে তত বেশি এগিয়ে যাবে। তিনি আরও বলেন। উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে গণিতকে সাড়া দেশ ব্যাপী ছড়িয়ে দিতে হবে।

এদিকে সকাল ১০ থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন সি এর ২০৯ ও ২১৩ নং কক্ষে এ প্রতিযোগিতা শুরু হয় চলবে সাড়ে ১১টা পর্যন্ত । ১১ তম জাতীয় গণিত অলিম্পিয়াডে সিলেট আঞ্চলিক পর্বে সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্নাতক পর্যায়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আগামী ১৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ অলিম্পিয়াড এর ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত