শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৪ নভেম্বর, ২০১৯ ১৯:২৪

ত্রিদেশীয় ল্যাম্পে শাবির প্রতিনিধি নাদিয়া

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) থেকে ত্রিদেশীয় সোশ্যাল লিডারশিপ প্রোগ্রাম (ল্যাম্প) এ অংশগ্রহণ করবে নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাদিয়া বেগম।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে আলাপকালে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশকে ছড়িয়ে দিতে এ ধরণের লিডারশিপ প্রোগ্রাম বিশেষ ভূমিকা রাখবে। আমরা চাই ভবিষ্যতে শিক্ষার্থীরা এ ধরণের প্রোগ্রামে আরও বেশি অংশগ্রহণ করুক। এজন্য বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। আশা করি আমাদের শিক্ষার্থীরা যেখানেই যায় না কেন নেতৃত্বের ভূমিকা পালন করবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অভ একসিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম প্রমুখ।

ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, ২০১৮ সালে জাপানের নিজস্ব অর্থায়নে প্রথমবারের মতো এ প্রোগ্রাম চালু হয়। শিক্ষার্থীদের অনলাইন অ্যাপ্লিকেশনের মাধ্যমে এ প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আবেদন করতে হয়।

তিনি আরও বলেন, এ প্রোগ্রাম তিনটি দেশে তিন পর্বে অনুষ্ঠিত হবে। চলতি বছরের ডিসেম্বর মাসে জাপানে (১০ দিন), ২০২০ সালের মার্চ মাসে মিয়ানমার (১০ দিন) এবং মে মাসে বাংলাদেশে (১০ দিন) এ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

এ প্রোগ্রামে দেশের চারটি বিশ্ববিদ্যালয় থেকে পাঁচজন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এর মধ্যে ঢাবি থেকে দুইজন, শাবিপ্রবি থেকে একজন, বুয়েট থেকে একজন ও যবিপ্রবি থেকে একজন শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত