শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৫ নভেম্বর, ২০১৯ ২০:০৪

শাবির ৩য় সমাবর্তনে প্রধান বক্তা সৈয়দ মনজুরুল ইসলাম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তৃতীয় সমাবর্তনে প্রধান বক্তা হিসেবে থাকবেন বিশিষ্ট লেখক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন বিশিষ্ট লেখক  অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।’

তিনি আরও বলেন, ‘গ্রাজুয়েটদের নিবন্ধন প্রক্রিয়া আজ (৫ নভেম্বর) রাত ১২ টায় শেষ হবে। সমাবর্তনে অংশ নিতে ইতিমধ্যে সাড়ে ছয় হাজার গ্রাজুয়েট আবেদন করেছে।’

সৈয়দ মনজুরুল ইসলাম পেশাগত জীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে অধ্যাপনা করেছেন। অবসরের পর তিনি ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশে যোগ দিয়েছেন।

তিনি সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৬ সালে মাধ্যমিক পাস করেন। উচ্চ মাধ্যমিক পাস করেন সিলেট এমসি কলেজ থেকে ১৯৬৮ সালে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন ১৯৭১ ও ১৯৭২ সালে। ১৯৮১ সালে কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয় থেকে ইয়েটস-এর কবিতায় ইমানুয়েল সুইডেনবার্গের দর্শনের প্রভাব বিষয়ে পিএইচডি করেন।

আপনার মন্তব্য

আলোচিত