বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

০৬ নভেম্বর, ২০১৯ ২২:২৪

শাবি প্রেসক্লাবের সাথে ‘সাংস্কৃতিক জোট’র মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে’র সাথে বিশ্ববিদ্যালয়ের ‘সম্মিলিত সাংস্কৃতিক জোটের’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় হল মুক্তবুদ্ধি ও মুক্ত চিন্তা চর্চার জায়গা। আমরা আমাদের সংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরার জন্য কাজ করছি। বিভিন্ন সংগঠন স্বেচ্ছাসেবী কাজ করছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৫০ এর অধিক সংগঠন রয়েছে। আমাদের এখানে সাংস্কৃতিক সংগঠনগুলোর কর্মকাণ্ডের জন্য নির্দিষ্ট কোন জায়গা না থাকায় আমরা কার্যক্রম চালিয়ে যেতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছি।’

তারা আরও বলেন, ‘স্বল্প সংখ্যক সংগঠনের কক্ষ বরাদ্দ থাকলেও বেশির ভাগ সংগঠনের কক্ষ নেই। এছাড়া বিভিন্ন অনুষ্ঠান করার জন্য আগে থেকে অনুশীলন করার জন্য পর্যাপ্ত কক্ষ পাওয়া যায় না। যার ফলে সাংস্কৃতিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে। ক্যাম্পাসে আগে রোড প্যান্টিং করা গেলেও বর্তমানে প্রশাসনের বাধায় তা করা যাচ্ছে না। এখন আর আগের মত ক্যাম্পাসে টংগুলোতে বসে আড্ডা দেওয়া যায় না, ফলে দিন দিন সাংস্কৃতিককর্মীদের জায়গা সংকুচিত হয়ে আসছে।’

মতবিনিয়ম সভায় শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, ‘ক্যাম্পাসের সাংস্কৃতিক কর্মকাণ্ড গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকরা সব সময় সর্বোচ্চ চেষ্টা করে। বিভিন্ন সমস্যা ও সম্ভাবনাগুলো গণমাধ্যমে নিয়ে আসা হয়।’ আগামীতে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সাংস্কৃতিক সংগঠনগুলোর পাশে থাকবে বলে তিনি জানান।

এসময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী কবীর, দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কার্যনির্বাহী সদস্য জিএম ইমরান হোসেন, আবদুল্লা আল মাসুদসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় সাংস্কৃতিক জোটের সমন্বয়ক ও আজ মুক্তমঞ্চের সভাপতি সুমাইয়া আলম চৌধুরী, আজ মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক সামিয়া তারান্নুম মালভিন, জোটের কোষাধ্যক্ষ ও স্বপ্নোত্থানের সভাপতি দীপা চক্রবর্তী, স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক এস এম নাঈমুল হাসান, জোটের দপ্তর সম্পাদক ও মাভৈঃ আবৃত্তি সংসদের সভাপতি জুবায়ের মাহমুদ, জোটের প্রচার সম্পাদক ও দিক থিয়েটারের সভাপতি অনিক সাহা, দিক থিয়েটারের সাধারণ সম্পাদক পাপ্পু রায়, কিন এর সভাপতি নাফিজ ইমতিয়াজ ও সাধারণ সম্পাদক নৈলি সাইন, সুপা’র সভাপতি নাগিব মাহফুজ প্লাবন ও সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ সায়েম, রিম এর সভাপতি মো. ফজলে এলাহী আলভী ও সাধারণ সম্পাদক শামিউল ইসলাম নাহিন, স্পোর্টস সাস্ট এর সভাপতি মো. জিল্লুর রহমান দিদার ও সাধারণ সম্পাদক মো. আল ইমরান জাকারিয়া, সাস্ট সায়েন্স এ্যারেনা’র সভাপতি মো. রাকিব হোসাইন ও সাধারণ সম্পাদক শুভ মল্লিক, চোখ ফিল্ম সোসাইটির সভাপতি নাজমুল আহসান সিফাত, ট্যুরিস্ট ক্লাবের সাধারণ সম্পাদক কাজী মেহেদী হাসান, গ্রিন এক্সপ্লোর সোসাইটির সভাপতি মো. হাসনাইন আহমেদ, থিয়েটার সাস্টের সভাপতি অরূপা সরকার ও সাধারণ সম্পাদক কনক দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে তারা প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আপনার মন্তব্য

আলোচিত