সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৯ ০০:৪১

নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে নবীন বরণ

বর্ণাঢ্য আয়োজনে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর সামার ও ফল-২০১৯ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান ১১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর সভাপতিত্বে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, পাবলিক হেলথ বিভাগের প্রধান প্রফেসর ডাঃ রঞ্জিত কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ শাহজাদা আল সাদিক, আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক আবুল হাসনাত ইবনে আবেদীন, প্রক্টর রথীন্দ্র চন্দ্র গোপ, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শামসুল কবির এবং সিএসই বিভাগের ভারপ্রাপ্ত প্রধান নওশাদ সজীব।

এপ্ল্যায়েড সোসিওলোজী এন্ড সোস্যাল ওয়ার্ক বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ তানভীর আহমেদ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে সিএসই বিভাগের শিক্ষার্থী মাহফুজুর রহমান। সকল নবীন শিক্ষার্থীকে সিনিয়র শিক্ষার্থীরা ফুল দিয়ে বরণ করে নেয়। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ শাহজাদা আল সাদিক বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সকল প্রকার সহযোগীতার আশ্বাস প্রদান করেন এবং নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যলয়ের বিভিন্ন নিয়মাবলী সম্পর্কে অবগত করেন।

প্রক্টর রথীন্দ্র চন্দ্র গোপ নবীন শিক্ষার্থীদের বিভিন্ন প্রক্টোরিয়াল বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করেন। বিভাগীয় প্রধানগণ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং পর্যায়ক্রমে নিজ বিভাগের সকল শিক্ষকবৃন্দকে পরিচয় করিয়ে দেন। নবীণ শিক্ষার্থীদের মধ্য থেকে কাউসার আহমেদ মাছুম, জান্নাতুন নিসা অনী, আল আমিন হক তালুকদার ও হাছান আল মাসুম বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেন নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ সর্ম্পূণ রাজনীতি মুক্ত একটি বিশ্ববিদ্যালয় এবং এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সম্পর্ক অত্যন্ত দৃঢ়, ফলে শিক্ষার্থীরা একটি সুন্দর পরিবেশে জ্ঞান অর্জন করতে পারছে। তিনি নবাগতসহ সকল শিক্ষার্থীর উজ্জল ভবিষ্যৎ ও সার্বিক সাফল্য কামনা করেন। পরিশেষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এবং উপস্থিত সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত সাংষ্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।  

আপনার মন্তব্য

আলোচিত