বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ ইং

শাবি প্রতিনিধি

১৩ নভেম্বর, ২০১৯ ১৯:০৯

শাবি প্রেসক্লাবের নতুন কমিটির সাথে সাস্ট এসডি'র মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে’র সাথে বিশ্ববিদ্যালয়ের বিতর্ক বিষয়ক সংগঠন সাস্ট স্কুল অব ডিবেট (এসডি)এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের নেতাকর্মীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় হল মুক্তবুদ্ধি ও মুক্ত চিন্তা চর্চার জায়গা। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৫০ এর অধিক সংগঠন রয়েছে। আমাদের এখানে সাংস্কৃতিক সংগঠনগুলোর কর্মকাণ্ডের জন্য নির্দিষ্ট কোন জায়গা না থাকায় আমরা কার্যক্রম চালিয়ে যেতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছি।’

তারা আরও বলেন, ‘স্বল্প সংখ্যক সংগঠনের কক্ষ বরাদ্দ থাকলেও বেশির ভাগ সংগঠনের কক্ষ নেই। এছাড়া বিভিন্ন অনুষ্ঠান করার জন্য আগে থেকে অনুশীলন করার জন্য পর্যাপ্ত কক্ষ পাওয়া যায় না। যার ফলে সাংস্কৃতিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে। ফলে সাংস্কৃতিক কর্মীদের জায়গা সংকুচিত হয়ে আসছে।’

মতবিনিয়ম সভায় শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, ‘ক্যাম্পাসের সাংস্কৃতিক কর্মকাণ্ড গণমাধ্যমে তুলে ধরতে সাংবাদিকরা সব সময় সর্বোচ্চ চেষ্টা করে। বিভিন্ন সমস্যা ও সম্ভাবনাগুলো গণমাধ্যমে নিয়ে আসা হয়।’ আগামীতে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সাংস্কৃতিক সংগঠনগুলোর পাশে থাকবে বলে তিনি জানান।

এসময় প্রেসক্লাবের সহসভাপতি আরাফ আহমেদ, সাধারণ সম্পাদক মেহেদী কবীর, দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কোষাধ্যক্ষ মাসুদ আল রাজি, কার্যনির্বাহী সদস্য জিএম ইমরান হোসেন, নাজমুল হুদা, আবদুল্লাহ আল মাসুদসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও উপস্থিত ছিলেন সাস্ট এসডির সভাপতি ত্রিদিপ সেন, সাধারণ সম্পাদক মো. আসিফ ইকবাল, সহসাধারণ সম্পাদক মেহনাজ মৌমিতা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক রিফাত জাহান, সাংগঠনিক সম্পাদক মাহির চৌধুরী, প্রকাশনা সম্পাদক জহির উদ্দিন বিজয়, সহকারী বিতর্ক সম্পাদক মোসাদ্দেক মীম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত