শাবি প্রতিনিধি

১৭ নভেম্বর, ২০১৯ ১৯:৫৭

‘শাবিতে শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের ডোপ টেস্ট করা হবে’

উপাচার্যের সাথে শাবি প্রেসক্লাবের নতুন কমিটির মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাবি প্রেসক্লাব’। এসময় তিনি সামনের দিনগুলোতে শিক্ষক কর্মকর্তা কর্মচারীদেরও ডোপ টেস্ট করা হবে বলে জানান।

রোববার (১৭ নভেম্বর) বিকেল ৩টায় উপাচার্যের কার্যালয়ে এ মতবিনিময় সভা এ তথ্য জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ।

তিনি বলেন, শিক্ষা গবেষণায় এ বিশ্ববিদ্যালয়কে একটি রোল মডেল হিসেবে গড়ে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। শাবি প্রেসক্লাব অতীতেও আমাদের সব ধরনের সহযোগিতা করেছে। আশা রাখবো সামনের দিন গুলোতে আগের মতো সহযোগিতা অব্যাহত রাখবে। ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থীদের মাদক দ্রব্যের প্রতি নিরুৎসাহিত করাই আমাদের প্রধান উদ্দেশ্য। আর সামনের দিন গুলোতে যাকে সন্দেহজনক মনে হবে তাকে ডোপ টেস্ট করা হবে। এদিকে শিক্ষক কর্মকর্তা কর্মচারীদেরও ডোপ টেস্ট করা হবে বলে জানান তিনি।

উপাচার্য আরও বলেন, সম্প্রতি একটি মহল নানা ভাবে বিশ্ববিদ্যালয়কে অশান্ত করার চেষ্টা করছে । তারা বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতে নানামুখী তৎপরতা চালাচ্ছে। এদের থেকে সাবধান হওয়ার পরামর্শ দেন উপাচার্য।

এসময় উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, সহকারী প্রক্টর আবু হেনা পহিল, সহকারী প্রক্টর আলমগীর কবির। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান, সাধারণ সম্পাদক মেহেদী কবীর, সহসভাপতি আরাফ আহমেদ, সদ্য সাবেক সভাপতি জিয়াউল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জুনেদ আহমেদ, বর্তমান যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম আফরান, কোষাধ্যক্ষ মাসুদ আল রাজি, দপ্তর সম্পাদক জুবায়ের মাহমুদ, কার্যকরী সদস্য জিএম ইমরান হোসেন, নাজমুল হুদাসহ প্রেসক্লাবের অন্য সদস্যরা ।

শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক দিক গুলো মিডিয়ার মাধ্যমে তুলে ধরে আমরা কাজ করে যাচ্ছি। সাথে বিশ্ববিদ্যালয়ের যেসব সংকট আছে সেগুলোও তুলে ধরার মাধ্যমে সমাধানের পথকে সুগম করতে কাজ করছি। সামনের দিনগুলোতে সাংবাদিকরা তাদের আদর্শের জায়গা থেকে কাজ করে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরবে ।

আপনার মন্তব্য

আলোচিত