নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৩৫

শাবিতে আন্দোলনরত শিক্ষকদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অপসারনের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের পদত্যাগপত্র গ্রহনের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেনের কার্যালয়ে গিয়ে আন্দোলনরত শিক্ষকরা পদত্যাগপত্র গ্রহনের অনুরোধ জানান। পরে আগামীকাল মঙ্গলবার ১১টার মধ্যে তাঁদের পদত্যাগপত্র গৃহীত না হলে কর্মবিরতিসহ আরো কঠোর আন্দোলনে নামবেন বলে তাঁরা ঘোষণা দেন তারা।

গত এপ্রিলে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষক পরষিদ’-এর ৩৫ শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ৩৮ প্রশাসনিক পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষকবৃন্দ’র আহ্বায়ক সৈয়দ সামসুল আলম জানান, ৩৮টি প্রশাসনিক পদ থেকে ৩৫ জন শিক্ষক পদত্যাগ করেছিলেন। এর মধ্যে ৮টি পদে পদত্যাগপত্র গৃহিত হলেও ৩০টি পদে গৃহিত হয়নি। আগেও কর্তৃপক্ষ চিঠি দিয়ে তাদের আহ্বান জানিয়েছিল স্বপদে দায়িত্ব পালন করতে। কিন্তু তখনও তারা কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, উপাচার্য আমিনুল হক ভূইয়াকে অপসারণ না হওয়া পর্যন্ত তারা ফিরবেন না। এরপরও এখন পর্যন্ত পদত্যাগপত্র গৃহিত হয়নি। সেজন্য আগামীকাল ১১টা পর্যন্ত তারা আল্টিমেটাম দিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেন বলেন, আন্দোলনরত শিক্ষকরা পদত্যাগপত্র গ্রহনের জন্য মৌখিকভাবে তাকে অনুরোধ জানিয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়কে গতিশীল রাখতে তাঁদেরকে স্বপদে দায়িত্ব পালনের জন্য আহ্বান করেছেন।

প্রসঙ্গত, উপাচার্য আমিনুল হকের বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ এনে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন শুরু করেন মহান ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ব্যানারে সরকার সমর্থিক শিক্ষকদের একাংশ। পরে ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৮টি প্রশাসিনক পদ থেকে লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল সহ ৩৫ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন। এর মধ্যে তিনটি পদের দায়িত্বে ছিলেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

আপনার মন্তব্য

আলোচিত