শাবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:৪৪

ফের কর্মবিরতিতে শাবির আন্দোলনকারী শিক্ষকরা

ফের কর্মবরতি ও উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচী ঘোষণা করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমিনুল হক ভূইয়ার অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা। আগামীকাল বুধবার তারা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন। আজ দুপুরে এ কর্মসূচী ঘোষণা করেন আন্দোলনরত ‌\'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ\'-এর সভাপতি অধ্যাপক সামসুল আলম।

উপাচার্যের পদত্যাগ ছাড়াও বিভিন্ন প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করে জমা দেয়া আবেদন গ্রহণের দাবিতে এই কর্মসূচি ঘোষনা করা হয়েছে বলে জানান তিনি।

কর্মসূচ ঘোষণার আগে মঙ্গলবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইশফাকুল হোসেনের কক্ষে অবস্থান করে আন্দোলনকারী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ শিক্ষকবৃন্দ’ তাদের পদত্যাগপত্র গ্রহণের দাবি জানান।

এর আগে গত সোমবার শিক্ষকরা তাদের পদত্যাগপত্র গ্রহণে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলেন।

পদত্যাগপত্র গ্রহণ না করায় আন্দোলনকারী শিক্ষকরা নতুন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার পূর্ণ দিবস কর্মবিরতি ও উপাচার্য ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন।

প্রসঙ্গত, উপাচার্য আমিনুল হকের বিরুদ্ধে অসদাচরণ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ এনে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন শুরু করেন মহান ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ ব্যানারে সরকার সমর্থিক শিক্ষকদের একাংশ। পরে ২০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৩৮টি প্রশাসিনক পদ থেকে লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল সহ ৩৫ জন শিক্ষক একযোগে পদত্যাগ করেন। এর মধ্যে তিনটি পদের দায়িত্বে ছিলেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

আপনার মন্তব্য

আলোচিত