নিজস্ব প্রতিবেদক

০৩ অক্টোবর, ২০১৫ ১৮:৪১

ওসমানী মেডিকেল কলেজ : চারদিনেই শেষ ভর্তি কার্যক্রম!

শুরুর চারদিনের মধ্যেই প্রায় সম্পন্ন হয়ে গেছে সিলেট ওসমানী মেডিকেল কলেজের (সিওমেক) ভর্তি কার্যক্রম। ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশের আন্দোলনের মুখে গত ২৯ সেপ্টেম্বর থেকে দেশের অন্যান্য মেডিকেল কলেজের মতো ওসমানীতেও ভর্তি কার্যক্রম শুরু হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস হয়েছে অভিযোগ করে ভর্তি কার্যক্রম বন্ধ ও পুণরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়ে আসছে।

এ অবস্থায় শনিবার দুপুর পর্যন্ত ওসমানী মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ১৮৩জন ও বিডিএস কোর্সে ৪০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। সিএমেক-এ ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে ১৯৭ জন ও বিডিএস কোর্সে ৫২ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

সংশ্লিষ্টরা আশা করছেন, রবিবারের মধ্যেই বাকী আসনগুলোতে ভর্তি সম্পন্ন হয়ে যাবে।

যদিও ১৭ অক্টোবর পর্যন্ত মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুেযাগ রয়েছে।

সংশ্লিষ্টদের ধারণা, ভর্তি পরীক্ষা বাতিল ও ভর্তি কার্যক্রম বন্ধের দাবিতে একাংশের আন্দোলনের কারণে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীরা উদ্বিগ্ন। তাই ভর্তি কার্যক্রম শুরু হতেই তারা ভর্তি হয়ে গেছে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা: এ কে এম মোশাররফ হোসেন বলেন, কোনো বিপত্তি ছাড়াই ভর্তি কার্যক্রম চলছে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম বন্ধের দাবি সম্পর্কে তিনি বলেন, এটা সরকারের সিদ্ধান্তের ব্যাপার। আমরা সরকারী নির্দেশনা অনুযায়ী কাজ করছি।

আপনার মন্তব্য

আলোচিত