শাবি প্রতিনিধি

০৪ অক্টোবর, ২০১৫ ১৭:১০

দূর্গা পূজায় তিন দিন সরকারি ছুটির দাবিতে শাবিতে মানববন্ধন

দূর্গা পূজায় কমপক্ষে তিন দিনের সরকারি ছুটির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। তিন সরকারি ছুটির দাবি ও সারাদেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে 'সনাতন বিদ্যার্থী সংসদ, শাবিপ্রবি' রবিবার দুপুর সাড়ে ১২টায় শাবির লাইব্রেরি ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধন শেষে বক্তারা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা পাঁচ দিনব্যাপি পালন করা হয়। অথচ সরকারি ছুটির দিন মাত্র ১ দিন। যার ফলে সনাতন ধর্মাবলম্বী সরকারী চাকুরিজীবীরা তাদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারেন না।
উক্ত মানববন্ধনে সনাতন ধর্মালম্বীরা ছাড়াও অন্যান্য ধর্মের শিক্ষার্থীরাও অংশ নেয়।

মানববন্ধন পরবর্তী সমাবেশে রানা প্রতাপ হীরার সঞ্চালনায় উপস্থিত শিক্ষকদের মাঝে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. শরদিন্দু ভট্টাচার্য্য এবং বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. নারায়ন সাহা।

বক্তারা সবাই হিন্দুদের পূজা ৫ দিনের অনুষ্ঠানে মাত্র ১ দিনের বন্ধের বিরুদ্ধে প্রতিবাদ করে কমপক্ষে তিন দিন সরকারী ছুটির দাবি
করেন।এছাড়াও সারাদেশে সংখ্যালঘু নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান
বক্তারা।

সংখ্যালঘুদের অধিকার সংরক্ষনে SVS_SUST এর প্রতিবাদ কর্মসূচীতে অংশ নিয়ে নির্যাতিতদের পাশে দাঁড়ানোর জন্যে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং সবাইকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য একসাথে কাজ করার আহ্বান জানান সনাতন
বিদ্যার্থী সংসদের সভাপতি রানা প্রতাপ হীরা।

আপনার মন্তব্য

আলোচিত