গুলতেকিনের কবিতার বই গ্রন্থমেলায়

 প্রকাশিত: ২০১৬-০২-০২ ২৩:১৩:৩৮

 আপডেট: ২০১৬-০২-০৩ ১৪:২৪:০২

সিলেটটুডে ডেস্ক:

গুলতেকিন খানের প্রথম বই প্রকাশ হয়েছে। গুলতেকিনের প্রথম বই কবিতার। প্রকাশ করেছে তাম্রলিপি। ।  

এবারের একুশের বইমেলার শুরুতেই এসেছে তার প্রথম কবিতার বই ‘আজো, কেউ হাঁটে অবিরাম’, গুলতেকিন খান নামে। সোমবার বইমেলার প্রথম দিন থেকে প্রকাশনা সংস্থা তাম্রলিপির স্টলে বইটি এলেও এর প্রকাশনা উৎসব হবে আগামী ৫ ফেব্রুয়ারি।

গুলতেকিন বইটি উৎসর্গ করেছেন দাদা প্রিন্সিপাল ইব্রাহীম খানকে, লিখেছেন-‘প্রথম পাঠক, পথ প্রদর্শক, আমার দাদা প্রিন্সিপ্যাল ইব্রাহীম খানকে’।

প্রচ্ছদশিল্পী ধ্রুব এষের আঁকা প্রচ্ছদে গুলতেকিনের বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষক হুমায়ূন আহমেদ যখন উপন্যাস লিখতে শুরু করেছিলেন, তখন তাকে বিয়ে করেছিলেন গুলতেকিন। ৩২ বছরের দাম্পত্যে  চার সন্তানের বাবা-মা হন তারা। ২০০৫ সালে গুলতেকিনের সঙ্গে বিচ্ছেদের পর হুমায়ূন বিয়ে করেন শাওনকে। তবে গুলতেকিনের সঙ্গে সম্পর্ক ধরে রাখতে দেখা গেছে এই লেখকের পরিবারের সদস্যদের।

লেখক পরিচিতিতে লেখা বলা হয়েছে- পেশায় শিক্ষকতা, নেশায় শিল্প ও সাহিত্য আর প্রবণতায় সর্বজীবের প্রতি শ্রদ্ধা আর মানবতা। লেখালেখিতে হাতেখড়ি হয়েছিল সেই প্রথম কৈশোরেই; ছাপার অক্ষরে প্রথম লেখা দেখে দাদা এদেশের প্রবাদ-প্রতীম শিক্ষাগুরু প্রিন্সিপাল ইব্রাহীম খান, পৈতৃক ভিটে ধানমণ্ডির ‘দখিন হাওয়া’য় মাথায় হাত রেখে উপহার দিয়েছিলেন নগদ পাঁচ টাকা।

আপনার মন্তব্য