রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

পাবনা বইমেলার ৩য় দিনে ১৪ বইয়ের মোড়ক উন্মোচন

 প্রকাশিত: ২০১৭-০২-০৪ ২০:১৯:২৩

পাবনা সংবাদদাতা:

পাবনায় চলমান মাসব্যাপী বইমেলা ও সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনীর ৩য় দিনে (শুক্রবার) বইমেলার মঞ্চে এ জেলার ১৩ লেখকের নতুন ১৪টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ৩য় দিনেও মেলা প্রাঙ্গণ মুখরিত ছিল নানা শ্রেণি পেশার দর্শক ক্রেতাদের সমাগমে। বিভিন্ন স্টলে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। দিন যতই যাচ্ছে মেলা প্রাঙ্গণ ততই প্রাণবন্ত হয়ে উঠছে।

বই পড়া নিয়ে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে শুক্রবার ছিল নতুন বইগুলোর লেখকদের সাথে ব্যতিক্রমধর্মী আলোচনা।

নতুন ১৪টি বইয়ের মোড়ক উন্মোচন করেন বই মেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ ও অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহা সচিব আব্দুল মতীন খান। লেখকদেরকে মেলা উদযাপন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান কৃষিবিদ অধ্যাপক জাফর সাদিক। সঞ্চালনা করেন এডভোকেট মোশফেকা জাহান কণিকা এবং ড. হাবিবুল্লাহ।

সন্ধ্যা সাড়ে ৬ টায় বই মেলা মঞ্চে যাদের বইয়ের মোড়ক উন্মোচন করা হয় তারা হলেন, রুহুল আমিন বিশ্বাস রানার সুপ্ত বাসনা, আতাউর রহমানের নক্ষত্রটি জ্বলে আকাশে, মনিক মজুমদারের শত কবির কবিতা, রীতা আলীর অজানার সন্ধানে, আলতাব হোসেনের নির্বাচিত কবিতা, আব্দুস সাত্তারের ব্যথিত হৃদয়, মেহজাবিন খানের মৃত্যুর ছায়া, কথা হাসনাতের সত্যবোধে দু:খ হীন, সাহাবুদ্দিন আকাশ রেজার কিংবদন্তির কঙ্কাল, আদ্যনাথ ঘোষের জন্ম ভূমি তুমি মাগো ও হৃদয়ে উতল হাওয়া, আমিনুর রহমান খানের বঙ্গ ললনা, খান আনোয়ার হোসেনের শিয়াল পন্ডিতের বিয়ে, মহসিন আলীর চির শ্যামল স্বদেশ।

মেলায় তনশ্রী দাসের একক সঙ্গীত, গন্তব্যের নৃত্য, শিল্পাঙ্গনের নৃত্য ও সঙ্গীত, সিঙ্গা লালন বহুমুখী বাউল কাবের বাউল গান পরিবেশন করা হয়।

আপনার মন্তব্য