শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ ইং

পাবনা বইমেলা : সাঁথিয়ার বিশিষ্টজনদের বইপড়া নিয়ে আলোচনা

 প্রকাশিত: ২০১৭-০২-০৬ ১৭:৪৪:২১

পাবনা সংবাদদাতা:

পাবনা বইমেলার ৫ম দিনে সাঁথিয়া উপজেলার বিশিষ্টজনেরা বইপড়ার গুরুত্ব নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেছেন। তাদের আলোচনায় উঠে আসে শিশুদের পাঠ্যবইয়ে পরিবর্তনের নানা দিক।

তারা বলেন, আমাদের শিশুদের বইয়ে আগে অনেক ভাল ভাল ছড়া গল্প ছিলো। যা থেকে তারা অনেক কিছু শিখতে ও জানতে পারতো। কিন্তু এখন মনে হচ্ছে এই বিষয়ে যথেষ্ট ঘাটতি রয়েছে। অনেক ক্ষেত্রে উদ্দেশ্যমূলকভাবে কৌশলে এসব করা হচ্ছে। এসব বিষয় নিয়ে শিক্ষিত সমাজকে এখনই ভাবতে হবে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বইপড়া নিয়ে আলোচনা সভায় অংশ গ্রহণ করেন সাঁথিয়া উপজেলার বিশিষ্ট জন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, সাঁথিয়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুদ দাইয়ান সরকার, ফাতেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক দেলোয়ার হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অলোক কুমার পাল, রুডোর প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম রেজা মন্টু, রুডোর অর্থ পরিচালক লুৎফর রহমান, সাঁথিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ২০১৬ সালের দেশ সেরা শিক্ষক শফিকুল ইসলাম রিপন, সাঁথিয়া প্রেসকাবের আহবায়ক রতন দাস।

আলোচকদের অভিনন্দন ও ধন্যবাদ জানান বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। উপস্থাপনায় ছিলেন এডভোকেট মুশফেকা জাহান কণিকা ও ড. হাবিবুল্লাহ।

পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স মেলা প্রাঙ্গণে এসে বিভিন্ন স্টল পদির্শন করেন এবং নিজের জন্য বই ক্রয় করেন।

মেলা মঞ্চে চাঁদনী ও প্রলয় চাকীর একক সঙ্গীত, বাচন শৈলীর কবিতা আবৃত্তি ও গয়েশপুর মতলব শাহ সঙ্গীত একাডেমি সঙ্গীত পরিবেশন করে।

আপনার মন্তব্য