রবিবার, ১৮ আগস্ট ২০১৯ ইং

৬ষ্ঠ থেকে ১০ শ্রেণীর শিক্ষার্থীদের বই নিয়ে ভিন্নধর্মী আলোচনা

 প্রকাশিত: ২০১৭-০২-০৮ ০৯:৫২:৩০

পাবনা সংবাদদাতা:

পাবনা বইমেলার ৭ম দিনে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা বই পড়া নিয়ে ভিন্নধর্মী আলোচনা অনুষ্ঠিত হয়েছে। তারা ক্লাসের পড়ার ফাঁকে বিভিন্ন পছন্দের বই পড়ে। তাদের বই কিনতে ভাল লাগে। উপহার হিসেবে যখন তারা বই পায় তারা খুব খুশি হয়। স্কুল লাইব্রেরী থেকে ভাল ভাল বই পেলে তাদের পড়ার সুবিধা হতো। এজন্য স্কুলের লাইব্রেরীতে অনেক অনেক নতুন বই সংগ্রহের ব্যবস্থা করার জন্য শিকদের প্রতি অনুরোধ জানায়।

বই পড়া নিয়ে যারা মেলামঞ্চে আলোচনা সভায় অংশ গ্রহণ করে তারা হলো,প্রিয়তোষ কুণ্ডু,রঙ্গন অধিকারী, সৈয়দ হাসনাত প্রান্ত, আজমাঈন খান জিসান, সাদমান মোর্শেদ, কানিজ ফাতেমা, নাজাবাতুন জিতু, শাফিয়া জান্নাত জীম, নাফিসা তাসনীম বিভা, ফেরদৌস বিন সাজিদ, জামিউল হাসান সোহান, মাহফুজুর রহমান মাসুম,রওনাক নেহা, নুসরাত জাহান শায়লা, সুকান্ত চৌধুরী, স্বপ্নীল ঘোষ দ্বীপা,সিরাজুম মুনিরা, নাইমা আহমেদ, রিজওয়ানা তাবাসসুম মৃত্তিকা ও তাবাসসুম নুসরাত একরা।

তাদেরকে অভিনন্দন ও ধন্যবাদ জানান বিশিষ্ট লেখক ও গবেষক ডেনিস দিলীপ দত্ত। সঞ্চালনায় ছিলেন ড. হাবিবুল্লাহ ও এডভোকেট মুশফেকা জাহান কণিকা।

মেলা মঞ্চে দ্বীপ চৌধুরীর একক সঙ্গীত, নৃত্য রং এর নৃত্য, গণশিল্পী সংস্থার সঙ্গীত ও মিনহাজ বাউল ও তার দলের বাউল সঙ্গীত পরিবেশন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সাধারণ সম্পাদক এডভোকেট: আব্দুল হান্নান, পাবলিক লাইব্রেরীর মহাসচিব ও দৈনিক জোড় বাংলার সম্পাদক আব্দুল মতীন খান, কৃষিবিদ অধ্যাপক জাফর সাদেক,অধ্যাপক পরিতোষ কুমার কুণ্ডু প্রমুখ।

আপনার মন্তব্য