রবিবার, ২৫ আগস্ট ২০১৯ ইং

একুশে গ্রন্থমেলায় খালেদ উদ-দীনের ৩ বই

 প্রকাশিত: ২০১৭-০২-০৮ ১৯:৫১:২৬

নুসরাত ইমা:

ফেব্রুয়ারির প্রথম দিন থেকে শুরু হতে যাওয়া একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে কবি, প্রাবন্ধিক ও শিশুসাহিত্যিক খালেদ উদ-দীন এর শিশুতোষ গল্পের বই ‘কথা বলা পাখি’ এবং মেলার দ্বিতীয় সপ্তাহ থেকে পাওয়া যাবে এই কবির চতুর্থ কাব্যগ্রন্থ ‘নৈঃশব্দের জলজোছনা’।

শিশুসাহিত্যিক খালেদ উদ-দীন এর দ্বিতীয় শিশুতোষ গল্পবই ‘কথা বলা পাখি’ মেলায় এনেছে নাগরী প্রকাশন। চাররঙা প্রচ্ছদে টিটন কান্তির দৃষ্টিনন্দন অলঙ্করণে ঝকঝকে ছাপা এ বইয়ের মূল্য রাখা হয়েছে ৭০ টাকা।

মেলার প্রথমদিক থেকে চৈতন্যের স্টলে পাওয়া যাচ্ছে খালেদ উদ-দীন সম্পাদিত প্রখ্যাত কথাসাহিত্যিক পাপড়ি রহমানের 'নির্বাচিত গল্প'। চৈতন্য প্রকাশনী থেকে প্রকাশিত ৩৩০ পৃষ্ঠার 'নির্বাচিত গল্প' বইয়ের মূল্য ধরা হয়েছে ৪৫০ টাকা। প্রচ্ছদ করেছেন চারুপিন্টু।

এছাড়া মেলার প্রথম সপ্তাহের শেষভাগে চৈতন্য প্রকাশনী থেকে প্রকাশিত হবে কবির চতুর্থ কাব্যগ্রন্থ 'নৈঃশব্দের জলজোছনা'। ধ্রুব এষ এর প্রচ্ছদে তিন ফর্মার বইটির মূল্য ১২০ টাকা।

লেখক খালেদ উদ-দীন এর জন্ম সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার সরুয়ালা গ্রামে। পিতা মো. সুনু মিয়া এবং মাতা মরিয়ম বেগম। বাংলায় স্নাতকোত্তর খালেদ উদ-দীন সিলেট শহরের উপকণ্ঠে রাগীব রাবেয়া ডিগ্রি কলেজে ২০০৫ থেকে শিক্ষকতায় আছেন।

খালেদ উদ-দীন সাহিত্যের ছোটোকাগজ 'বুনন' এর সম্পাদক। সম্প্রতি প্রকাশিত 'বুনন' তৃতীয় সংখ্যা বইমেলার লিটলম্যাগ চত্বরে 'চৈতন্য', 'এবং মানুষ' এর স্টলে এবং সোহরাওয়ার্দী উদ্যানের 'নাগরী' স্টলে পাওয়া যাচ্ছে।

আপনার মন্তব্য