শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ ইং

গ্রন্থমেলায় রুদ্র আমিনের গল্পগ্রন্থ ‘আবিরের লালজামা’

 প্রকাশিত: ২০১৭-০২-১২ ০১:৩৬:৪৮

 আপডেট: ২০১৭-০২-১২ ০১:৪৩:৪৫

নিজস্ব প্রতিবেদক:

অমর একুশে গ্রন্থমেলা - ২০১৭ এর ১৫ ফেব্রুয়ারি আসছে কবি, প্রাবন্ধিক, গল্পকার ও সাংবাদিক রুদ্র আমিনের প্রথম গল্পগ্রন্থ ‘আবিরের লালজামা’।

শ্রাবণ প্রকাশনীর স্টল নং - ২৫৫, ২৫৬, ২৫৭-এ পাওয়া যাবে বইটি। এ বইয়ের প্রকাশক রবীন আহসান, প্রচ্ছদ করেছেন নবী হোসেন, দাম : ১২০ টাকা।

লেখালেখিতে পরিচিত তিনি রুদ্র আমিন নামে, প্রকৃত নাম মো. আমিনুল ইসলাম। মূলত কবিতা লিখেন। নিজস্ব চিন্তার ব্যাপ্তিকে প্রসারিত করতে কবিতার পাশাপাশি লিখছেন গদ্যও। এই প্রচেষ্টার অংশ হিসেবেই হাতেখড়ি হয় গল্প লেখার। সমাজ বাস্তবতা তাঁর গল্পের অন্যতম অনুসঙ্গ।

মানুষের ব্যক্তিগত, পারিবারিক এবং সামাজিক জীবনে ঘটে যাওয়া বিপর্যস্ততায় যে অশ্রু ও রক্তপাত ঘটে প্রকাশ্যে কিংবা গোপনে তারই চিত্র সহজবোধ্য বর্ণনাভঙ্গিতে উপস্থাপন করে মোট চারটি গল্প নিয়ে তিনি হাজির করছেন তার প্রথম গল্পগ্রন্থ ‘আবিরের লালজামা’। বইয়ের গল্পগুলোতে লেখক ভিন্ন ভিন্ন সময়ে, ভিন্ন ভিন্ন প্রেক্ষাপটে সমাজের বিভিন্ন স্তরের চরিত্র ও ঘটনার সূত্রপাতের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করছেন সমসাময়িক সামাজিক চিত্রকে।

২০১৫ সালের অমর একুশে গ্রন্থমেলায় উদাহরণ প্রকাশনী থেকে প্রকাশিত হয় লেখকের প্রথম কাব্যগ্রন্থ “যোগসূত্রের যন্ত্রণা”। শব্দকোষ প্রকাশন থেকে ২০১৬ সালে প্রকাশিত হয় দ্বিতীয় কাব্যগ্রন্থ “আমি ও আমার কবিতা”।

বিভিন্ন পত্রপত্রিকার ফিচার, অন্যধারা পত্রিকার ফিচার সম্পাদক, অনলাইন পত্রিকা নববার্তা.কম এর প্রকাশক ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

আপনার মন্তব্য