রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

পাবনা বইমেলার ১৪তম দিনে শিক্ষার্থীদের আলোচনা

 প্রকাশিত: ২০১৭-০২-১৬ ১৫:২৪:৫০

 আপডেট: ২০১৭-০২-১৬ ১৬:০৫:৩৯

পাবনা প্রতিনিধি :

পাবনা বইমেলার ১৪তম দিনে বুধবার (১৫ ফেব্রুয়ারি) সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মেলা মঞ্চে গুরুত্বপুর্ণ আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনায় শিক্ষার্থীরা বলেন, ইচ্ছা থাকলেই বই পড়ার যথেষ্ট সময় পাওয়া যায়। বই পড়া ছাড়া কোন মানুষ বড় হয়েছে, সেটা মোটেও সম্ভব হয় না। পাবনা বইমেলা শিক্ষার্থীদের যেমন পাঠ অভ্যাসে ভুমিকা রাখছে, তেমনি ভূমিকা রাখছে সমাজ গঠনে। সেই সাথে ভূমিকা রাখছে পরিবেশ গঠনে এবং জীববৈচিত্র সংরক্ষণে। দেশকে গঠনের জন্য মনের জানালাকে খুলতে হবে। আর মনের জানালা খোলা যায় শুধুমাত্র বই পড়ার মাধ্যমে। মলাটবন্ধ মুদ্রিত বই পড়তেই ভাল লাগে। হাতের কাছে সব সময় বই পাইনা বলেই ইবুক পড়ে দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো হয়।

আলোচনায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা হলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইসারত আলী, রাশেদ খান মেনন, লিমন আসিব খান, মাহবুবা জামান, দেবশ্রী চৌধুরী, সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্র শিশির ইসলাম, মালেক শিবলু, দ্বীপ বকসী, মাহমুদা সুলতানা, পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থী অদ্বিতীয় দে, শবনব বৃষ্টি, রেজওয়ান হোসাইন স্বমিত ও সমাপ্তি বিশ্বাস।

আলোচনা শেষে তাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন বইমেলা উদযাপন পরিষদের সহ সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক এম সাইদুল হক চুন্নু।

সন্ধ্যায় বইমেলা মঞ্চে অনুষ্ঠিত এই আলোচনা সভা সঞ্চালনা করেন এ্যাড. মুসফেকা জাহান কনিকা ও ড. হাবিবুল্লাহ। এসময় উপস্থিত ছিলেন বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব আব্দুল মতীন খান প্রমুখ।

মেলা মঞ্চে বিভবের আয়োজনে ব্যান্ড সঙ্গীত, বইমেলা উদযান পরিষদের আয়োজনে নৃত্য এবং যাযাবর সঙ্গীত একাডেমী সঙ্গীত পরিবেশন করে।

আপনার মন্তব্য