বিনোদন ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৫ ০১:০২

‘অহল্যা’র পর অন্তঃসত্ত্বা রাধিকা! (ভিডিও)

‘অহল্যা’র পর আবার খবরের শিরোনামে বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তে। এবার ‘দ্য কলিং’-এ অভিনয় করেছেন তিনি। অন্তর্জাল দুনিয়া তথা সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিওটি নিয়ে হৈচৈ পড়ে গেছে। বিশেষ করে ফেসবুকে এখন এটাকে ঘিরেই যতো আলোচনা। এতে দেখানো হয়েছে, শারীরিক গড়নে নারীদের অন্তঃসত্ত্বা অবস্থা দৃশ্যমান হওয়ার পর থেকে কর্মস্থলে কীভাবে তাদেরকে অবহেলা করা হয়।

নারীর জীবনে গর্ভাবস্থা হলো সবচেয়ে সুন্দর অধ্যায়। কিন্তু কর্মস্থলে এই সময়েই মেয়েদেরকে বিব্রতকর অবস্থায় পড়তে হয় বেশি। দুই মিনিট ব্যাপ্তির ভিডিও ‘কলিং’ মুগ্ধ করছে দর্শকদের। এতে স্থপতি শাহীনের ভূমিকায় দেখা যায় রাধিকাকে। গর্ভাবস্থার কারণে যোগ্যতা থাকার পরও কর্মস্থল ও সহকর্মীরা অবহেলা করে মেয়েটিকে।

‘দ্য কলিং’ মূলত মিন্ত্রার বিজ্ঞাপনচিত্র। কর্মজীবী নারীদের উজ্জীবীত রাখার লক্ষ্য নিয়েই তৈরি হয়েছে এটি। এর গল্পে সন্তানসম্ভবা হওয়ায় পদোন্নতির সুযোগ হারানোর পর বসের মুখোমুখি হয় শাহীন। বসকে মেয়েটি একটি দৃশ্যে বলেছে, ‘কাজ নয়, আপনি আমাকে বিচার করছেন গর্ভাবস্থা দিয়ে।’ বস তখন তাকে শুনিয়েছেন, ‘আমার মনে হয়, সন্তানের দিকেই তোমার মনোযোগ দেওয়া উচিত। আগামী বছর তুমি ফিরে এলে পদোন্নতির কথা ভেবে দেখবো।’ উত্তরে শাহীন বলে, ‘আমি মনে হয় দুটি দিকই সামলাতে পারবো।’

এর আগে সুজয় ঘোষের স্বল্পদৈর্ঘ্য ছবি ‘অহল্যা’য় অভিনয় করে প্রশংসিত হন রাধিকা। রামায়ণের গৌতম মুনি, অহল্যা ও ইন্দ্রর কাহিনী অবলম্বনে সাজানো হয় এটি। তবে রামায়ণে ইন্দ্রের সঙ্গে সহবাসে শাস্তি পেতে হয়েছিল অহল্যাকে। এ ছবিতে শাস্তি পায় ইন্দ্র। শিল্পী গৌতম সাধু চরিত্রে সৌমিত্র চট্টোপাধ্যায় আর পুলিস কর্মকর্তা ইন্দ্র সেনের ভূমিকায় অভিনয় করেছেন টোটা রায় চৌধুরী।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত