বিনোদন ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৫ ১৭:৫১

জিয়া খানের 'আত্মহত্যায়' ফেঁসে যাচ্ছেন তারই প্রেমিক

বলিউড অভিনেত্রী জিয়া খানের মৃত্যু আবারো আলোচনায় চলে এসেছে। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই জিয়ার মৃত্যু নিয়ে যে প্রতিবেদন দিয়েছে তাতে ফেঁসে যেতে পারেন তার প্রেমিক সুরজ পাঞ্চোলি। জিয়া খানের কথিত ওই আত্মহত্যা নিয়ে শুরু থেকেই সন্দিহান ছিলেন তার মা রাবিয়া খান। তার ক্রমাগত সন্দেহের কারণেই মূলত জিয়ার মৃত্যু তদন্তের ভার নেয় সিবিআই।

গত বুধবার এ ঘটনায় আদালতে অভিযোগপত্র দেয় সিবিআই। এতে দেখা যায়, মৃত্যুর সময় সন্তানসম্ভবা ছিলেন জিয়া। কথিত ওই আত্মহত্যার মাত্র দুদিন আগেও তিনি প্রেমিক সুরজ পাঞ্চোলির সঙ্গেই ছিলেন।

সিবিআইর প্রতিবেদন অনুসারে, গর্ভধারণের চার সপ্তাহের মাথায় সুরজকে বিষয়টি জানান জিয়া খান। এরপর তাদের ইচ্ছায় চিকিৎসক জিয়াকে গর্ভপাতের ওষুধ সেবনের পরামর্শ দিয়েছিলেন। জিয়া সেই ওষুধ সেবনের পর রক্তক্ষরণের কারণে অসুস্থ হয়ে পড়েন।

বিষয়টি জানাজানি হলে নিজের ক্যারিয়ার হুমকিতে পড়তে পারে এমন আশঙ্কায় জিয়াকে আর হাসপাতালে নেননি সুরজ। বাসাতেই জিয়ার গর্ভের মৃত ভ্রূণটি সরিয়ে বাথরুমের কমোডে ফেলে দেন। এরপর থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন জিয়া।

জীবনের কঠিন এই সময়ে যখন জিয়ার সবচেয়ে বেশি প্রয়োজন ছিল প্রেমিক সুরজ পাঞ্চোলির সাহায্য তখন তিনি তাকে এড়িয়ে চলতে শুরু করেন। একপর্যায়ে আত্মহত্যা করেন জিয়া খান।

সুরজ পাঞ্চোলির এহেন কর্মকাণ্ডের পর জিয়ার মা তাকেই মেয়ের হত্যাকারী বলে চিহ্নি করছেন এখন। তিনি বলেন 'কতটা নিষ্ঠুর হলে কেউ এধরনের ঘৃণ্য কাজ করতে পারে! এ ধরনের কাজ যে করতে পারে তার পক্ষে আমার মেয়েকে খুন করা কোনো ব্যাপার নয়।'

জিয়ার মা রাবেয়া খানের দাবি, গর্ভপাতের পর জিয়া সুরজের সঙ্গে তার এক বান্ধবীর সম্পর্কের বিষয় জানতে পেরেছিল। এসব ঘটনার কারণেই জিয়া খান শেষ পর্যন্ত আত্মহননের পথ বেছে নেন বলে মনে করা হচ্ছে।

আদিত্য পাঞ্চোলির পুত্র সুরজের বিরুদ্ধে অবশ্য আগে থেকেই জিয়াকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ছিল। সিবিআইর তদন্তে সুরজ পাঞ্চোলির নাম জড়িত হওয়ায় বিষয়টি আরও শক্ত ভিত্তি পেল বলা যায়। তবে আদালতে সাক্ষপ্রমাণে সবকিছু প্রমাণ হওয়ার আগ পর্যন্ত সিবিআইর কাছে 'নিরপরাধই' থাকছেন সুরজ পাঞ্চোলি।

বুধবারের শুনানির সময় অভিযোগপত্রের গোপন তথ্য গণমাধ্যমে চলে আসায় সিবিআই'র তীব্র সমালোচনা করেছেন আদালত। সিবিআই'র বিশেষ আদালতে জিয়া খানের মৃত্যু রহস্য নিয়ে পরবর্তী শুনানি হবে আগামী ১৮ জানুয়ারি। জিয়া খানের মৃত্যু রহস্য যে ওই দিন আরও ঘনিভূত হবে তা অবশ্য বলে দেওয়া যায় এখনই। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আপনার মন্তব্য

আলোচিত