সিলেটটুডে ডেস্ক

১৪ জানুয়ারি, ২০১৬ ২২:২৯

হ্যারি পটারের ‘প্রফেসর স্নেপ’ মারা গেছেন

‘হ্যারি পটার' সিরিজের প্রফেসর সেভেরাস স্নেপ চরিত্রের অভিনেতা অ্যালান রিকম্যান মারা গেছেন। ৬৯ বছর বয়সী এই অভিনেতা ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

তার পরিবারের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়ে ১৪ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। রিকম্যানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহশিল্পীরা।

‘হ্যারি পটার’ সিরিজে ফ্রেড উইজলির চরিত্রের অভিনেতা জেমস ফেল্পস টুইট করেন, "তিনি ছিলেন আমার পরিচিত সবচেয়ে ভালো অভিনেতাদের একজন। তার পরিবারের প্রতি রইলো সহানুভূতি এবং মঙ্গলকামনা।"

১৯৮৮ সালে অভিনয় জীবন শুরু হয় অ্যালেনের। হ্যারি পটার সিনেমায়  ‘প্রফেসর স্নেপ’ চরিত্রে অভিনয় করে ব্যাপক সুনাম অর্জন করেন। এর আগে ৪১ বছর বয়সে ‘ডায় হার্ড’ সিনেমায় অভিনয় করে সারা বিশ্বে আলোড়ন ফেলে দেন।

বিবিসি জানিয়েছে, বাফটা পুরস্কারজয়ী এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ব্রিটিশ বিনোদন জগতের অনেক শিল্পী। টিভি তারকা স্টিফেন ফ্রাই টুইট করেন, "অ্যালান রিকম্যানের খবরটা খুবই দুঃখজনক। তার মতো একজন প্রতিভাবান এবং পাগলাটে অভিনেতার অনুপস্থিতি সবসময়ই অনুভব করবো।"

দীর্ঘ ক্যারিয়ারে খলনায়কের চরিত্রেই বেশি অভিনয় করেছেন রিকম্যান। ‘ট্রুলি ডিপলি ম্যাডলি’,‘সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি’, ‘সুইনি টড: দ্য ডিমন বারবার ওফ ফ্লিট স্ট্রিট’, 'ডাই হার্ড'-এর মতো সিনেমায় তার অভিনয় দীর্ঘদিন মনে রাখবেন চলচ্চিত্রপ্রেমীরা।

চলতি বছর সেরা মিনি সিরিজ অভিনেতা হিসেবে গোল্ডেন গ্লোব পুরস্কার জয় করেন ‘রাস্পুটিন: দ্য ডার্ক সারভেন্ট অফ ডেস্টিনি’র জন্য।

অভিনয় জীবনে অস্কার না জিতলেও গোল্ডেন গ্লোব, অ্যামি অ্যাওয়ার্ডস ও বাফটা পুরস্কার জিতেছেন অ্যালান রিকম্যান।

আপনার মন্তব্য

আলোচিত