বিনোদন ডেস্ক

২৭ এপ্রিল, ২০১৬ ০০:৪১

বিচার হয় না, তাই বিচার চাইতেও আর ইচ্ছা করে না : তুষ্টি

তনয় ছিল আমাদের দলের সবচেয়ে সক্রিয় কর্মী। কোন কিছুতেই ওর না ছিলো না। সবসময় দলের প্রয়োজনে ছুটতো। প্রপস, স্টেজ সাজানো এগুলোতে বিরামহীন কাজ করতো তনয়। সোনাই মাধব, আর কঞ্জুসে নিয়মিত পারফর্মার ছিলো। শুধু নাটক নয়, মানুষের যে কোন প্রয়োজনে সাড়া দিতো তনয়’।-বলছিলেন অভিনেত্রী শামিমা তুষ্টি।

সোমবার রাতে হত্যাকাণ্ডের শিকার নিজ দলের নাট্যকর্মী তনয়কে স্মরণ করতে গিয়ে এমনটাই বলছিলেন তুষ্টি।

সারারাত তনয়কে ভেবে ঘুমোতে পারেন নি তিনি। একই দলে প্রায় ১৫বছর একসঙ্গে কাজ করেছেন। কতো স্মৃতি। হঠাৎ আততায়ীর হাতে খুন হয়ে গেলো প্রিয় মুখটা। মধ্যরাতে ফেসবুকে লিখলেন, ‘আমার সাথের ছেলেটা তনয়।দলের ছোট ভাই বন্ধু খুন।কোন ভাবেই মানতে পারছি না তুই খুন হয়েছিস। গত পরশু দেখা হল, সারা রাত গুমাতে পারিনাই। তোর সাথে কত স্মৃতি, দলে, আমাদের টাকি' যাওয়া, আমার কত কাজে তোর সহযোগীতা, মানতেই পারছি না।’

তুষ্টি আর তনয়সহ বন্ধুরা মিলে ‘মানুষ’ নামে একটা সংগঠন করতে চেয়েছিলেন। তনয়ই দিয়েছিল ‘মানুষ’ নামটা। ‘ও মানুষের জন্য কাজ করতে চেয়েছিলো। ওর স্বপ্ন ছিলো এ সংগঠনের মাধ্যমে শিশুদের শিল্পের সঙ্গে সংযোগ ঘটাবে। এমন একটা তরতাজা প্রাণকে মেরে ফেললো। আমি আর বিচার চাই না। যে দেশে বিচার হয়না সে দেশে বিচার চাইতেও আর ইচ্ছা করে না।’- বলছিলেন তুষ্টি।

উল্লেখ্য, লোকনাট্যদলের সভাপতি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকি। রাজধানীর কলাবাগানের লেক সার্কাসে সোমবার বিকেলে ঘরে ঢুকে কুপিয়ে জুলহাস মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়কে খুন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত