সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০১৫ ০০:২৬

রূপম ইসলাম বেয়াদব, মন্তব্য আসিফের

বিশ্বকাপ ক্রিকেট শেষ হয়ে গেছে। তবু এর রেশ কাটছে না। বিশেষত বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়ারদের পক্ষপাতদুষ্ট আরচরণ নিয়ে দুই দেশের সমর্থকদের কথার লড়াই চলছেই। চলছে গালাগালি, অশোভন মন্তব্যও।

সর্বশেষ পশ্চিমবঙ্গের শিল্পী রুপম ইসলামের একটি কটুক্তি নিয়ে ক্ষুব্দ হয়েছেন বাংলাদেশের নাগরিকরা। বাংলাদেশের অনেক শিল্পীও রুপম ইসলামের কটুক্তি নিয়ে ক্ষুব্দ প্রতিক্রিয়া জানাচ্ছেন। সর্বশেষ এই তালিকায় যোগ দিয়েছেন সঙ্গীতশিল্পী আসিফ।

জনপ্রিয় গায়ক আসিফ আকবর রোববার তার ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেছেন-

আমাকে একজন ইন্ডিয়ান বন্ধু প্রশ্ন করলো আমি ইন্ডিয়া বিরোধী কেন? তাকে উত্তর দিয়েছিলাম আমি কোন ভাবেই ইন্ডিয়া বিরোধী নই,ওখানে আমার অনেক ভক্তও আছে। যখন তোমার দেশের তথা কথিত সেলিব্রিটি গুলো বাংলাদেশের মানুষ, স্বাধীনতা, সার্বভৌমত্ব নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করে,তখন একটু টনিক দিয়ে দেই। পশ্চিমবঙ্গের নায়ক গায়করা কেনইবা বাংলাদেশের বিরুদ্ধে পোষ্ট দেয়, আবার রিমুভ করে, আবার মাফও চায়। এতো অস্থিরতা কিসের? স্বাধীনতার পর ভারতীয় অত্যাচার তো সহ্য করেই যাচ্ছি নীরবে।
রূপম ইসলাম পশ্চিমবঙ্গের সর্বকনিষ্ঠ বেয়াদব গায়ক। একেতো আমাদের জাতীয় সঙ্গীত ভুল গেয়েছে (আমি নিশ্চিত সে ইচ্ছা করে ভুল গেয়েছে), তার মধ্যে বাংলাদেশকে বলেছে মিনি পাকিস্তান। মনে মনে রূপমকে যথেষ্ট ঘৃণা নিয়েই বকেছি, এখানে লিখতে পারছিনা।

পশ্চিমবঙ্গ একটা রাজ্য, আর তোমরা হলে ভারতীয়। তোমাদের পদলেহী কিছু উত্তরীও চামচা এদেশে অবশ্যই রয়েছে , চামড়া বাঁচাতে আপাতত গা ঢাকা দিয়ে আছে। যারা দাদা বলতে ফিদা হয়ে যায় ,তাদেরকে তোমাদের কাছে এ দেশের তারুন্য অবশ্যই পার্সেল করে দিবে। সাইবার ওয়ার্ল্ডে আমাদের তারুন্যের ক্ষমতাটা নিশ্চয়ই বুঝেছো। বৃটিশদের কাছ থেকে লবিং করে ভারত পাকিস্তান স্বাধীনতা পেয়েছে। তোমাদের ফিল্মি ডায়ালগ আছেনা – মুফত মে মিলা আযাদী ? আমাদের স্বাধীনতা মুফত মে না,বায়ান্ন’র ভাষা আন্দোলন আর ৭১ এ ত্রিশ লক্ষ শহীদের তাজা প্রানের বিনিময়ে অর্জিত এই স্বাধীন বাংলাদেশ । বরং আমাদের মাষ্টার’দা সূর্যসেন কিংবা প্রীতিলতা ওয়াদ্দেদারের মত ত্যাগী বিপ্লবীরা তোমাদের স্বাধীনতাকে ত্বরান্বিত করেছে।

 

 

আপনার মন্তব্য

আলোচিত