ওয়েব ডেস্ক

০৯ জানুয়ারি, ২০১৫ ০২:০৮

২০১৫ সালে মুক্তি পেতে যাওয়া আলোচিত কয়েকটি বলিউড ছবির তালিকা

২০১৪ সালটি বলিউড বক্স অফিসের জন্য যথেষ্টই লাভজনক ছিল। বর্ষশেষে আমিরের ‘পিকে’ বক্স অফিসকে ভালই ব্যবসা দিয়েছে।এবার সামনের দিকে তাকিয়ে দেখার সময়। একনজরে দেখে নেওয়া যাক ২০১৫ সালে দর্শকদের জন্য কি উপহার রেখেছে বলিউড।


২০১৫ সালে অমিতাভ বচ্চনের তিনটি ছবি মুক্তি পাচ্ছে। এরমধ্যে রয়েছে আর বাল্কির ‘শমিতাভ’, যার ট্রেলর এরমধ্যেই হৈচৈ ফেলে দিয়েছে।তারপর মার্চে রয়েছে বিগ বি-র ‘ওয়াজির’, যেখানে অমিতাভ একজন দাবারুর ভূমিকায় অভিনয় করেছেন। তারপর রয়েছে ‘পিকু’, যার অনেকটা শ্যুটিং কল্লোলিনীতেই হয়েছে।


তবে ২০১৫ সালে বক্স অফিসকে কিছুই দিচ্ছেন না বলিউডের এক খান, আমির খান। সমস্ত আশা নিয়ে তাই দর্শক অপেক্ষা করছে অন্য আর এক খান সলমন খানের জন্যে। তাঁর থেকে হিট ছবি উপহার পাওয়ার অপেক্ষায় রয়েছে বলিউড। কবির খান পরিচালিত, সলমন-করিনা অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ মুক্তি পাবে ঈদে। তারপর দীপাবলিতে রয়েছে ‘প্রেম রতন ধন পায়ো’।


২০১৫তে ফের দ্বৈত ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে শাহরুখ খানকে তাঁর ‘ফ্যান’ ছবিতে।এই ছবিতে বলিউড বাদশা একাধারে যেমন একজন সুপারস্টার, তেমনই তিনি একজন পাগল ভক্তও। মনীষ শর্মা পরিচালিত, এআর রহমানের সঙ্গীত পরিচালনায়, শাহরুখ ছাড়াও ইলিনা ডি ক্রুজ ও ভানি কপূর অভিনীত ফ্যান মুক্তি পাবে আগামী ১৪অগাস্ট।

এছাড়া নতুন বছরের বলিউডে মুক্তিপ্রাপ্ত ছবির তালিকায় রয়েছে কয়েকটি বায়োপিকও। এরমধ্যে জানুয়ারিতে মুক্তি পাবে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘হাওয়াইজাদে’। তারপর রয়েছে রণদীপ হুডার ‘ম্যায় অউর চার্লস’, চার্লস শোভরাজের জীবনী অবলম্বনে। বছর শেষে পর্দায় আসতে চলেছে ধোনি ও আজহারউদ্দীনের বায়োপিক। ধোনির ভূমিকায় অভিনয় করছেন সুশান্ত সিংহ রাজপুত এবং আজহারের ভূমিকায় রয়েছেন ইমরান হাসমি।

২০১৫-র সিকুয়েল সাগার মধ্যে রয়েছে ‘ওয়েলকাম ব্যাক’, ‘এবিসিডি-২’, ‘জলি এলএলবি-২’ এবং ‘দ্য এক্সপোজ’।




আর বিগ বাজেট, বড় তারকাখচিত ছবির তালিকায় রয়েছে জোয়া আখতারের ‘দিল ধরক নে দো’। এই ছবিতে অভিনয় করেছেন, ফারহান আখতার, প্রিয়ঙ্কা চোপড়া, রণবীর সিংহ, অনুষ্কা শর্মা, অনিল কপূর, শেফালি শাহ। আগামী জুনে মুক্তি পাবে এই ছবি।২০১৪ সালে যাঁরা বলিউডের অন্যতম হার্টথ্রব রণবীর কপূরকে মিস করেছেন, এবছর তাঁদের জন্য রয়েছে ‘রয়’, ‘বম্বে ভেলভেট’, ‘জগ্গা জাসুস’ এবং বছর শেষে তমাশা।কলকাতায় শ্যুটিং হওয়া কয়েকটি ছবি যা পর্দায় আসবে ২০১৫তে তার মধ্যে রয়েছে দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ‘ব্যোমকেশ বক্সী’, অমিতাভের ‘পিকু’, এবং কুণাল খেমুর ‘গুড্ডু কি গান’।২০১৫-র রোম্যান্টিক ছবির তালিকায় রয়েছে রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘বাজিরাও মস্তানি’। এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে প্রিয়ঙ্কা চোপড়াকেও।

আপনার মন্তব্য

আলোচিত