বিনোদন ডেস্ক

২৬ মে, ২০১৫ ১১:৩১

নিজেকে নিয়ে নিরীক্ষা করতে চাই নি

শারমিন জোহা শশী। অভিনেত্রী। বর্তমানে একাধিক টিভি চ্যানেলে প্রচার হচ্ছে তার অভিনীত তিনটি ধারাবাহিক। প্রচারের অপেক্ষায় রয়েছে আরও চারটি নাটক। কথা বললেন তিনি-

'পাল্টা হাওয়া' নাটকের কাজ শেষ?
বেশ কিছুদিন হলো নাটকটির কাজ শেষ হয়েছে। গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় এতে মণিকা চরিত্রে অভিনয় করেছি। মণিকার দু'রকম জীবনের গল্প নিয়ে নির্মিত এটি। ছাত্রজীবন ও কর্মজীবন। কলেজ জীবনে হৃদ নামের এক ছেলের সঙ্গে তার সম্পর্ক ছিল। কিন্তু অপর্ণার কারণে সম্পর্ক ভেঙে যায়। বর্তমানে সে আবার মণিকার কাছে ফিরে আসতে চায়।
'বনফুলের ঘ্রাণ' ও 'খড়কুটো' নাটক নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?
বিটিভিতে প্রচারিত 'বনফুলের ঘ্রাণ' নিয়ে প্রায়ই প্রশংনা পাচ্ছি। আবুল হায়াত পরিচালিত এ নাটকের দর্শক ও অনেক। শুটিং করতে ঢাকার বাইরে গেলে সবাই এটির কথা জিজ্ঞেস করেন। সালাউদ্দিন লাভলুর 'খড়কুটো' ও ভালো হচ্ছে। কারণ তার নাটকের আলাদা কিছু দর্শক রয়েছে।
নতুন ছয়টি নাটকে কাজ করেছেন শুনলাম?
ঠিকই শুনেছেন। সম্প্রতি একটি বিদেশি গল্প অবলম্বনে মোরশেদ হিমাদ্রী হিমুর রচনা ও নির্দেশনায় 'আবর্তন' নাটকের কাজ শেষ করলাম। এ ছাড়া এম আই জুয়েলের 'অ্যা জার্নি বাই পাস্ট', নরেশ ভূঁঁইয়ার 'রেগে গেলেন তো হেরে গেলেন', মুহম্মদ আশিকুর রহমানের 'আকাশ চুরি' ও জামাল মলি্লকের 'স্বপ্ন' এবং সজলের সঙ্গে 'ম্যারেজ মিডিয়া' নাটকে কাজ করছি।
দীর্ঘদিন বড় পর্দায় অনুপস্থিত কেন?
'হাজার বছর ধরে' ও 'অস্তিত্বে আমার দেশ' ছবির পর শফিকুল ইসলাম ভৈরবীর 'সোয়াচান পাখি' ছবিটির কাজ শুরু করি। প্রায় ৯০ শতাংশ কাজ শেষ হওয়ার পর নানা কারণে ছবিটির দৃশ্যধারণ আটকে আছে। তবে অনেক ছবির প্রস্তাব এলেও আমি নিজেকে নিয়ে নিরীক্ষা করতে চাইনি। কারণ আমার দর্শক চান টুনির মতো ভালো কিছু চরিত্রে। দর্শক হারাতে চাই না বলেই মানানসই চরিত্রে কাজ করতে চাই।
নির্মাণে আসার ইচ্ছা রয়েছে?
নির্মাণের ইচ্ছাটা আগে থেকেই। তবে অভিনয় নিয়েই আরও কয়েক বছর ব্যস্ত থাকতে চাই। পাশাপাশি নির্মাণের জন্য নিজেকে প্রস্তুত করতে চাই। আমি মনে করি, একজন নির্মাতার প্রস্তুতি না থাকলে ভালো কাজ সম্ভব নয়। একইসঙ্গে অভিনয় এবং নির্দেশনা দেয়াটা কঠিন।

আপনার মন্তব্য

আলোচিত