সিলেটটুডে ডেস্ক

১২ জানুয়ারি, ২০১৮ ১৯:৩০

‘সিলেটের তারকা’ হলেন অপু ও অনন্যা

প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা “সিলেটের তারকা ২০১৮” এ শ্রেষ্ঠ তারকা হিসেবে নির্বাচিত হলেন অপু সেনাপতি ও অনন্যা তালুকদার জেনি। স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়া থেকে শুক্রবার সারাদিন এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সিলেট শিল্পকলা একাডেমির চিত্রশালায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রায় একশ প্রতিযোগীর মধ্যে ৫৭জন অডিশন রাউন্ডে অংশ নেয়। অডিশন থেকে সেরা ১৩ জন ফাইনাল রাউন্ডে অংশগ্রহণ করার সুযোগ পায়। গান, নাচ, অভিনয়, আবৃত্তি, ফটোগ্রাফি, ফিল্ম এবং শিল্পের বিভিন্ন শাখা নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেরা ১৩ জন থেকে সেরাদের সেরা হয়েছেন অপু সেনাপতি ও অনন্যা তালুকদার জেনি।

অপু সেনাপতি সিলেটের থিয়েটার বাংলার একজন নাট্যকর্মী। তিনি অভিনয় আবৃত্তি বিভিন্ন শাখায় পারদর্শী। অন্যদিকে অনন্যা তালুকদার জেনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের শিক্ষার্থী। অনন্যা গান, আবৃত্তি, অভিনয়সহ বিভিন্ন শাখায় পারদর্শী। কাকতাড়ুয়ার সভাপতি খলিলুর রহমান ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিচারকার্য সম্পন্ন করেন সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার এবং বিশিষ্ট নাট্যকর্মী ভবতোষ রায় বর্মন, নাট্যালোক সিলেটের ও বাংলাদেশ বেতারের নাট্যকর্মী বাবুল আহমেদ, সঙ্গীতশিল্পী তমা দত্ত চৌধুরী, কাকতাড়ুয়ার সহ-সভাপতি নিশাত তানজুম চৌধুরী বন্যা।

“অ্যাওয়ার্ড অব অনার” হিসেবে আরো দুজন শিল্পীকে নির্বাচিত করে কাকতাড়ুয়া। তারা হলেন মোঃ মেহেদী হাসান , পার্কভিউ মেডিক্যাল কলেজের ছাত্রী রেদওয়ানা তাবাসসুম।

সিলেটের সৃষ্টিশীল তরুণ-তরুণীদের নিয়ে গঠিত স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠন কাকতাড়ুয়ার সদস্য সংগ্রহ অনুষ্ঠানের নাম “সিলেটের তারকা”।

আপনার মন্তব্য

আলোচিত