নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০১৮ ২৩:০৭

সিলেটে উদযাপিত হলো জাতীয় চলচ্চিত্র দিবস

সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো জাতীয় চলচ্চিত্র দিবস।

মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেল ৫টায় দিবসটি উদযাপনের অংশ হিসেবে একাডেমির চিত্রশালায় আয়োজন করা হয় চলচ্চিত্রের আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা, প্রীতি সম্মিলনী ও চলচ্চিত্র প্রদর্শনীর।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক নুমেরী জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপপরিচালক দেবজিৎ সিনহা, বীর মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম এবং তথ্যচিত্র নির্মাতা, সাংস্কৃতিক সংগঠক ও নাট্য ব্যক্তিত্ব নিরঞ্জন দে।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৮ উপলক্ষে দিবসের তাৎপর্যের আলোকে প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট গীতিকার ও সংস্কৃতিজন জনাব শামসুল আলম সেলিম। এরপর উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান, সিলেট চলচ্চিত্র সংসদের সমন্বয়ক এনামুল মুনীর, সম্মিলিত নাট্য পরিষদের সহসভাপতি আফজাল হোসেন, আবৃত্তি ও নাট্যশিল্পী জ্যোতি ভট্টাচার্য, সিলেট ফিল্ম সোসাইটির সিনিয়র সদস্য নাজিকুল রানা, ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সদস্য সচিব যোবায়ের ফারুকী, চলচ্চিত্র কর্মী ও নির্মাতা রহমান মানি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সিনিয়র সদস্য ইফতেখার ফাগুন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, নাট্যব্যক্তিত্ব বাবুল আহমেদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, অর্থ সম্পাদক ইন্দ্রাণী সেন ও প্রাক্তন সহসভাপতি খোয়াজ রহিম সবুজ, লোক গবেষক ও প্রথমআলো সিলেট প্রতিনিধি সুমন কুমার দাশ, নাট্যকার সেলিনা চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক পান্না দাস, অরুন কান্তি তালুকদার, শিনিয়া সাহা ঝুমা, প্রসনেজিৎ দে, সমকাল ও যুগান্তরের স্টাফ ফটো সাংবাদিক  মো. ইউসুফ আলী ও মামুন হাসান প্রমুখ।

উন্মুক্ত আলোচনার পর একাডেমির শিল্পীবৃন্দের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সবশেষে রিয়াজুল রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।


আপনার মন্তব্য

আলোচিত