বুধবার, , ১৯ ডিসেম্বর ২০১৮ ইং

বিনোদন ডেস্ক

২১ এপ্রিল, ২০১৮ ০১:০৭

বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় দীপিকা পাড়ুকোন

টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান করে নিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ভারতের বিনোদন অঙ্গনের আর কোনও তারকা এই মর্যাদাসম্পন্ন স্বীকৃতি এবার পাননি।

এবার বিশ্বের সবচেয়ে ১০০ প্রভাবশালী ব্যক্তির একজন হওয়ার গৌরব অর্জন করলেন ৩২ বছর বয়সী এই অভিনেত্রী।

তালিকায় আর্টিস্ট ক্যাটাগরিতে অস্কারজয়ী অস্ট্রেলীয় অভিনেত্রী নিকোল কিডম্যান ও অভিনেতা হিউ জ্যাকম্যানের পাশাপাশি রয়েছে ভারতের দীপিকার নাম। এ নিয়ে ১৫ বার এই তালিকা প্রকাশ হলো।

দীপিকাকে নিয়ে ম্যাগাজিনটিতে লিখেছেন হলিউড তারকা ভিন ডিজেল। গত বছর ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জ্যান্ডার কেজ’ ছবিতে একসঙ্গে অভিনয় করেন তারা। এর মাধ্যমে হলিউডে অভিষেক হয় দীপিকার। বিশ্বব্যাপী ৩০ কোটি ডলার আয় করেছে ছবিটি। শোনা যাচ্ছে, এর সিক্যুয়েলেও থাকবেন তারা।

এদিকে দীপিকাকে অভিনন্দন জানিয়েছেন বলিউড থেকে হলিউডে যাওয়া আরেক অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। শুভেচ্ছায় সিক্ত করেছেন তার সাবেক ও বর্তমান প্রেমিক রণবীর কাপুর ও রণবীর সিং।

বেঙ্গালুরুর মেয়ে দীপিকা পাড়ুকোন জনসমক্ষে মানসিক অসুস্থতা ও বিষণ্ণতায় ভোগা নিয়ে প্রথম মুখ খুলে সমাজে ইতিবাচক পরিবর্তন এনেছেন। এর আগে আর কোনও অভিনেত্রী এই পদক্ষেপ নেননি। এখন নিজের এনজিও দ্য লিভ লাভ লাভ ফাউন্ডেশনের মাধ্যমে মানসিক অসুস্থতা বিষয়ে সচেতনতা বৃদ্ধির কাজ করছেন তিনি।

দীপিকা ‘পদ্মাবত’ ছবির মাধ্যমে এ বছর বলিউডকে ঐতিহাসিক প্রেক্ষাপটের উপহার দিয়েছেন। এটি আয় করেছে ৩০০ কোটি রুপিরও বেশি। এর মাধ্যমে বলিউডে  নারী কেন্দ্রিক কোনও ছবির মাধ্যমে এই অভিজাত ক্লাবে যুক্ত হওয়া প্রথম অভিনেত্রী তিনিই।

বলিউডে সমকালীন অভিনেত্রীদের মধ্যে দীপিকাকেই বাণিজ্যিকভাবে সবচেয়ে টেকসই মনে করা হয়। সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়ার রেকর্ডও তার দখলে। ‘ওম শান্তি ওম’ তারকার অসংখ্য ভক্ত ও ফলোয়ার আছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সংখ্যাটা সাড়ে ৭ কোটিরও বেশি। টুইটারে এশীয় নারীদের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার তারই। জনপ্রিয়তা ও দর্শক গ্রহণযোগ্যতা বিবেচনা করে তার ঝুলিতে এখন আছে ১৮টি অভিজাত ব্র্যান্ডের প্রচারণার চুক্তি।

আপনার মন্তব্য

আলোচিত