বিনোদন ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২৪

২২ বছর পর ঢাকায় অঞ্জু ঘোষ

‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত ঢালিউডের এক সময়ের পর্দা কাঁপানো নায়িকা অঞ্জু ঘোষ এখন ঢাকায়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে তিনি গতকাল ঢাকায় এসেছেন বলে জানান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান।

অঞ্জু ঘোষের আগমন নিয়ে তিনি শুক্রবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বলেন, প্রায় ২২ বছর পর শিল্পী সমিতির আমন্ত্রণে তিনি ঢাকায় আসলেন। বর্তমানে তিনি ঢাকায় উনার এক আত্মীয়ের বাসায় আছেন। ঢাকাই চলচ্চিত্রে এখনো তার মতো গুণী অভিনেত্রীর প্রয়োজন আছে।

তিনি আরো জানান। রোববার অঞ্জু ঘোষ এফডিসিতে আসবেন। সেখানে আমরা তাকে সংবর্ধনা দেবো এবং সাংবাদিকদের সঙ্গে তিনি সরাসরি কথা বলবেন। এরপর সোমবার তিনি আবারো কলকাতায় ফিরে যাবেন।

জানা যায়, বেশ কিছু পরিকল্পনা নিয়েই অঞ্জু ঘোষের এই ঢাকা সফর। চমক হিসেবে নতুন কোনো ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে তার কাছ থেকে। পাশাপাশি ঢালিউডে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে। এছাড়া সফরে অঞ্জু চলচ্চিত্রের তার প্রিয় মানুষদের সঙ্গে সাক্ষাৎ করবেন। উল্লেখ্য, ১৯৮২ সালে এফ, কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে অঞ্জু ঘোষের চলচ্চিত্রে অভিষেক ঘটে।

এরপর বেশ কিছু চলচ্চিত্রে অভিনয়ের পর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোসনা’ তাকে এনে দেয় রাতারাতি আকাশচুম্বী জনপ্রিয়তা। যা অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড। তিনি ঢালিউডে প্রায় ৫০টি ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৬ সালে দেশ ছাড়েন অঞ্জু। দেশ ছেড়ে চলে যাওয়ার পর কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা।

আপনার মন্তব্য

আলোচিত