বিনোদন ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৩৪

‘বিকিনি পরি বলেই খারাপ মানুষ নই’

সাবেক বিগ বস প্রতিযোগী ও মডেল-অভিনেত্রী মন্দানা করিমি অন্তর্জালে বারবার ট্রলের শিকার হচ্ছেন। গায়ের রং, শরীর-কাঠামো, এমনকি বিকিনি পরা নিয়েও মাঝে মাঝে নেটিজেনদের আক্রমণের লক্ষ্যবস্তু হচ্ছেন তিনি। তবে কি তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ছেড়ে দেবেন?

মন্দানা জানেন, ঘৃণা পোষণকারীদের কীভাবে সামলাতে হয়। তাই তিনি সবার প্রশ্নেরই উত্তর দেন।

সম্প্রতি এই ইরানীয় মডেল তাঁর ধর্মবিশ্বাস নিয়ে বিধ্বংসী মন্তব্য পেয়েছেন। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, কীভাবে তিনি নেতিবাচকতা সামলান।

মন্দানা বলেন, ‘এড়িয়ে যাওয়াই উত্তম পন্থা এবং কখনোই এসব ট্রল নিয়ে বিরক্ত হওয়া যাবে না। কারণ আপনি নিজেই জানেন, আপনি কেমন মানুষ এবং কী করছেন আপনি।  আমি তাঁদের দিকে তাকিয়ে হাসি। মাঝে মাঝে আমি মজার উত্তরও দিই।

‘পোশাক নিয়ে এভাবে কেউ কাউকে নির্দেশ দিতে পারে না। কিন্তু যেহেতু আমরা ইন্ডাস্ট্রির অংশ, তাই অনেক মানুষই মনে করেন, ভক্ত হিসেবে তাঁদের বলার অধিকার আছে। দুঃখিত, আপনি তা পারেন না।’

মন্দানা আরো বলেন, কিছু মানুষ তাঁর পছন্দের সঙ্গে একমত নন বলে তিনি নিজেকে বদলাবেন না।

‘আপনি আমাকে পছন্দ করেন বা ভালোবাসেন, আমার মতো করেই ভালোবাসতে হবে। আমি বিকিনি পরি এবং হ্যাঁ, আমি মুসলিম; কিন্তু এটা আমাকে খারাপ মানুষ করে তোলেনি। আমি এইসব ট্রলে শুধু হাসি, তাঁদেরকে হাস্যকর মনে করি’, বলেন এ মডেল।

বিমানবালা হিসেবে ক্যারিয়ার শুরু করেন মন্দানা করিমি। পরে চাকরি ছেড়ে দিয়ে মডেলিং শুরু করেন। আন্তর্জাতিক বিভিন্ন মডেলিং প্রকল্পে কাজ করার পর ২০১০ সালে তিনি মডেলিংয়ের জন্য ভারতের মুম্বাইয়ে যান। তা-ও তিন মাসের চুক্তিতে। তিন মাসে মুম্বাইয়ের প্রেমে পড়ে যান এই ইরানীয় মডেল। ২০১৩ সালে তিনি মুম্বাইয়ে থাকার সিদ্ধান্ত নেন এবং অভিনয়ে কাজ শুরু করেন।

শাহরুখ খান, সাইফ আলি খান, কারিনা কাপুর, শহিদ কাপুর ও অর্জুন কাপুরের মতো তারকাদের সঙ্গে টেলিভিশনে কাজ করেছেন তিনি। বলিউডে শিবম নাইয়ার পরিচালিত ‘ভাগ জনি’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া কয়েকটি ছবিতে কাজ করেছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত