শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

বিনোদন ডেস্ক

০৪ নভেম্বর, ২০১৮ ১৭:০৮

সর্বোচ্চ আয়কর দিলেন যেসব তারকা

বরাবরের মতো এবারও ২০১৭-১৮ সেশনের সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা বিবেচনায় ট্যাক্স কার্ড প্রদান করা হচ্ছে। সেরা করদাতাদের এ তালিকায় শোবিজ অঙ্গনের বেশ কয়েকজন তারকাও রয়েছেন।

এরমধ্যে শ্রেষ্ঠ করদাতা হয়েছেন কিংবদন্তি অভিনেতা আবুল হায়াত, দেশবরেণ্য কণ্ঠশিল্পী রুনা লায়লা, অভিনেতা অনন্ত জলিল ও মাহফুজ আহমেদ, গায়ক এসডি রুবেল ও তাহসান।

ক্রিকেট তারকাদের মধ্যে সর্বোচ্চ কর পরিশোধ করা ব্যক্তিদের তালিকায় রয়েছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৫টি এবং অন্যান্য ক্ষেত্রে ১০টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের লক্ষ্যে প্রাপ্তদের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে সরকার।

প্রকাশিত গেজেট অনুযায়ী অভিনয়শিল্পীর মধ্যে সর্বোচ্চ কর দিয়ে অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন আবুল হায়াত, অনন্ত জলিল ও মাহফুজ আহমেদ। তাছাড়া গায়ক-গায়িকা ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন কণ্ঠশিল্পী রুনা লায়লা, এসডি রুবেল ও তাহসান।

জাতীয় রাজস্ব বোর্ড জানিয়েছে, আগামী ১২ নভেম্বর রাজধানীর সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে নির্বাচিত এইসব আয়কর পরিশোধকারীদের সম্মাননা প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত