সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৮ ২২:১৪

‘সিলভার বাটন অ্যাওয়ার্ড' পেলো গ্রীণ বাংলা ইউটিউব চ্যানেল

সিলেটের জনপ্রিয়  অভিনেতা বেলাল আহমেদ মুরাদ, যার মাধ্যমে পরিচালিত গ্রীণ বাংলা ইউটিউব চ্যানেল। খুব অল্প সময়ের মধ্যেই মুরাদ জনপ্রিয় অভিনেতা হিসেবে দেশে বিদেশে দর্শক দের কাছে জায়গা করে নিয়েছেন তার সাবলিল অভিনয় নৈপুন্যের দ্বারা। ছোট্ট নাটিকার মাধ্যমে তিনি সমাজের বাস্তবতা ও ভুলগুলো তুলে ধরার চেস্টা করেন।

সিলেটের ইতিহাসে এই প্রথম বেলাল আহমদ মুরাদ পরিচালিত গ্রীণ বাংলা এবার ইউটিউব কর্তৃপক্ষের কাছ থেকে ‘সিলভার বাটন অ্যাওয়ার্ড’ পেয়েছে।

বেলাল আহমদ মুরাদ কৌতুক অভিনেতা হিসেবে ২০০৭ সালে বৈশাখী পদ্মাকুড়ীর সেরা দশে স্থান পেয়ে আলোচনায় আসেন। যুক্তরাষ্ট্রের ইউটিউব কার্যালয় থেকে পাঠানো এই সিলভার বাটন মুরাদের হাতে পৌঁছে মঙ্গলবার দুপুরে। ইউটিউব ব্যবহারকারীদের মধ্যে যাঁদের চ্যানেলের সাবসক্রাইবার লাখের কোটা পূর্ণ করে ইউটিউব কতৃপক্ষের কাছ থেকে তাঁদের এই সম্মান দেওয়া হয়।

চলতি বছরের অষ্টোবর মাসে এসে গ্রীণ বাংলা ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার এর সংখ্যা এক লাখ পার হয়। বর্তমানে গ্রীণ বাংলার সাবসক্রাইবার ১ লক্ষ ৪০ হাজার এর ৯ শত ৭৫ যা ক্রমস বেড়েই চলছে।

‘সিলভার বাটন অ্যাওয়ার্ড পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় বেলাল আহমদ মুরাদ বলেন, এই অ্যাওয়ার্ড শুধু আমার নয় এটি গ্রীণ বাংলার সকল সদস্যদের এবং দেশে বিদেশে থাকা সকল দর্শক শুভানুধ্যায়িদের, কেননা দর্শকদের ভালোবাসা না পেলে আমাদের গ্রীণ বাংলা ‘সিলভার বাটন অ্যাওয়ার্ড পেতো না। শিঘ্রই এক অনাড়ম্ভর অনুষ্টানের মধ্য দিয়ে সিলেটের সকল গুণি ব্যাক্তিবর্গ দের সাথে নিয়ে ‘সিলভার বাটন অ্যাওয়ার্ড টির বক্স খুলা হবে বলে জানান তিনি।

তার আলোচিত নাটকগুলোর মধ্যে তামাশা-১,তামাশা-২,পাতিনেতা ১,২,৩, ত্যাড়া জলিল ১,২.৩.৪ মটু কমিশনার ১,২,৩,৪ ওয়ার্ড মেম্বার ইত্যাদি। ভক্তরা মনে করেন তার অভিনিত কমেডি নাটক সিলেটের সংস্কৃতি কে দেশের মানুষের কাছে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

গ্রীণ বাংলার অন্য অভিনেতারা হলেন, ডাঃ মাশুকুর রহমান, ডাঃ আলম শিকদার, মোহাম্মদ মুহিবুর রহমান, বিপ্লব এষ, শাহ ফাহিম মাহমুদ, মিজানুর রহমান শামিম, আমিনুল ইসলাম, আদনান আহমেদ, ইমরান খান, চয়ন তহবিলদার, সামসুল ইসলাম,আলি আহমেদ মাজেদ আকবর ভুইয়া, এনামুল হক, হোসাইন আহমেদ সুজাদ, আসদ মিয়া ও রেদওয়ান শাকিব।

আপনার মন্তব্য

আলোচিত