সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৮ ০০:৫৩

আ. লীগের মনোনয়ন চাইছেন যেসব তারকা

এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের মধ্যে চমক যেন তারকারাই। খেলোয়াড় ও চলচ্চিত্র তারকাসহ এবারের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন চান বেশ কয়েকজন আলোচিত ব্যক্তি।

রেকর্ডসংখ্যক প্রার্থী এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী। সব মিলিয়ে চার হাজারের বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। দলীয় মনোনয়ন পেতে প্রতি আসনে লড়ছেন গড়ে প্রায় ১৩ জন।

যেসব তারকা এবার আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন

আইনজীবী

মনোনয়ন প্রার্থী আইনজীবীদের মধ্যে রয়েছেন, অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম। তিনি মুন্সীগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চান। বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। এ ছাড়া এক এগারোর আলোচিত ব্যক্তি লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন ফেনী-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

ক্রিকেটার

এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সবচাইতে বড় চমক জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। আওয়ামী লীগের মনোনয়নে তিনি সংসদ সদস্য হতে চান নড়াইল-২ আসন থেকে।

সাবেক আরেক ক্রিকেট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় এবং জাতীয় দলের ফুটবলার আরিফ খান জয় আবারও এমপি হতে চান। এ ছাড়া খ্যাতনামা ফুটবলার সালাম মুর্শেদী, শফিউল আরেফিন টুটুল, খুরশিদ আলম বাবুলসহ কয়েকজন সাবেক ফুটবলারও আওয়ামী লীগের মনোনয়ন চান।

অভিনয়শিল্পী

এ ছাড়া নাট্যজগৎ ও চলচ্চিত্র অভিনেতাদের মধ্যে অনেকেই এবার আওয়ামী লীগে যোগ দিতে চাইছেন।

চিত্রনায়ক ফারুক, শাকিল খান এবং অভিনয়শিল্পী শমী কায়সার, রোকেয়া প্রাচী আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন চাচ্ছেন। পাশাপাশি মমতাজ, সারাহ বেগম কবরী এবং তারানা হালিম আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে আবারও এমপি হতে চান।

ব্যবসায়ী

এ ছাড়া ব্যবসায়ীদের মধ্য থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি সালমান এফ রহমান, উইমেনস চেম্বারের সভাপতি সেলিমা আহমাদ, বিজিএমইএর  সহসভাপতি মোহাম্মদ নাসিরসহ বেশ কয়েকজন ব্যবসায়ী নেতা।    

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরের দিনই শুরু হয় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রক্রিয়া। গত শুক্রবার সকাল ১০টা থেকে গতকাল সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে দলীয় মনোনয়ন ফরম বিক্রি এবং জমাদান কার্যক্রম। টানা চারদিনে চার হাজারেও বেশি মনোনয়ন ফরম বেচা-কেনা হয়েছে আওয়ামী লীগের।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত