বিনোদন ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৮ ২৩:২৭

'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতার সেরা তিরিশে বাংলাদেশের ঐশী

চীনে চলমান 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতার ৬৮তম আসরে বাংলাদেশের প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস ঐশী।

সম্প্রতি প্রতিযোগিতটির 'হেড টু হেড চ্যালেঞ্জ' পর্বের ভোট গ্রহণ শেষ হয়েছে। এ পর্বের ফলাফলের ভিত্তিতে প্রকাশ করা হয়েছে প্রতিযোগিতার সেরা ৩০ সুন্দরীর  নাম, যে তালিকায় এসেছে ঐশীর নাম। গ্রুপ পর্বে নৈপুণ্য প্রদর্শন করে গ্রুপ সেরা হয়েই সেরা ৩০ সুন্দরীর তালিকায় নাম লিখিয়েছেন ঐশী।

'মিস ওয়ার্ল্ড বাংলাদেশের' ওয়েবসাইটে জানানো হয়েছে এই তথ্য। এছাড়া বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশ অংশের অনুমোদিত আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরীও বিষয়টি নিশ্চিত করেন।

স্বপন চৌধুরী জানান, ১১৮ প্রতিযোগীর মধ্যে সেরা ৩০ প্রতিযোগী নির্বাচন করা হয়েছে। এর মধ্যে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের ২০টি গ্রুপের প্রতিটির বিজয়ীরা পৌঁছে গেছেন ফাইনালে। বাংলাদেশের ঐশী তাদেরই একজন।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার গত আসর থেকে যুক্ত হওয়া ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগে কে কোন গ্রুপে থাকবেন তা নির্ধারিত হয় ড্রয়ের মাধ্যমে। সব মিলিয়ে সাজানো হয় ২০টি গ্রুপ। অন্য গ্রুপের বিজয়ী দেশগুলো হলো- মরিশাস, ফ্রান্স, ভেনিজুয়েলা, ফিলিপাইন, নাইজেরিয়া, চিলি, লেবানন, মালয়েশিয়া, গুয়াদলুপ, মিয়ানমার, ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, বুলগেরিয়া, মেক্সিকো, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, আর্জেন্টিনা ও উগান্ডা।

'হেড টু হেড চ্যালেঞ্জে'র গ্রুপ সিক্সে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশীর প্রতিদ্বন্দ্বী ছিলেন ডেনমার্কের টারা জেনসেন, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসের ইয়াদালি টমাস সান্তোস, ব্রাজিলের জেসিকা কারভালহো, আয়ারল্যান্ডের ইফা ও সুলিভান এবং চীনের পিরুয়ি মাও। সবাইকে টপকে সেরা হন বাংলাদেশের সুন্দরী।

জানা গেছে, ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের প্রথম রাউন্ডে প্রিয় প্রতিযোগীকে ভোট প্রদানের পদ্ধতিগুলো ছিল- প্রত্যেক দেশের মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেজে লাইক সংখ্যা, মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটে কন্টেস্ট্যান্টস অপশনে গিয়ে ভোট প্রদান, অফিসিয়াল মবস্টার অ্যাকাউন্টে প্রতিযোগীদের ছবিতে লাইক দেওয়া ও কমেন্ট করা এবং মডেল পাওয়ার লাইভে নির্দিষ্ট লিংকে ক্লিক করে পছন্দের প্রতিযোগীকে লাইক দেওয়া। ভোট প্রদানের শেষ সময় ছিল ২৮ নভেম্বর।

এই চার প্ল্যাটফর্মে সেরা প্রতিযোগীরা স্থান করে নেন ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের দ্বিতীয় রাউন্ডে। এর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ৩০ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। শুক্রবার সন্ধ্যায় ‘মিস ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হয় বিজয়ীদের তালিকা।

আসরের মিস ওয়ার্ল্ড ট্যালেন্ট ফাইনালে অস্ট্রিয়া, মিসর, রুয়ান্ডা, চিলি ও জাম্বিয়ার প্রতিযোগীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করে বিচারকদের মন মাতিয়েছেন ঐশী। আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র জমকালো গ্র্যান্ড ফিনালে। সেখানেই ঘোষণা করা হবে বিশ্বের সেরা সুন্দরীর নাম।

আপনার মন্তব্য

আলোচিত