বিনোদন ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৮ ২৩:৫৩

শাহরুখের ছবির সেটে কন্যা সুহানা!

ঘোষণা ছাড়াই সিনেমায় কাজ শুরু করে দিলেন শাহরুখ কন্যা সুহানা? বাবার শুটিং সেটে তাকে দেখে হয়তো সে রকমই মনে করতে পারেন শাহরুখ ভক্তরা। আবার ছবিটির ক্যাপশন দেখে লাগতে পারে খটকা! বাবার জন্য ‘জিরো’ ছবির একটি গান ঠিকঠাক করে দিয়েছেন তিনি। সে রকমই লিখেছেন শাহরুখ।

সম্প্রতি শাহরুখ খান ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বাবা-মেয়ের এক ছবি। শাহরুখ খানের ‘জিরো’ সিনেমার সেটে উপস্থিত হয়েছিলেন মেয়ে সুহানা খান। বাবার গোপন পরামর্শক হিসেবে কাজ করেছেন তিনি।

শাহরুখের ‘জিরো’ ছবির ‘মেরে নাম তু’ গানটির গীতিকবিতায় কি যেন একটা গন্ডগোল ছিল। বাবাকে সেটাই বুঝিয়ে দিয়েছেন বলিউড বাদশার কন্যা। ছবি মুক্তির দ্বারপ্রান্তে এসে বাবা-মেয়ের ছবিটা দেখে অনেকেই ভেবেছিলেন, বাবার নতুন সিনেমায় বিশেষ কোনো চরিত্রে কাজ করছেন না তো সুহানা? পরে নিশ্চিত হওয়া গেছে, বাবাকে কেবল একটি গীতিকবিতা বুঝিয়ে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, এ ছবির জন্য সুহানা ছিলেন শাহরুখের এক অঘোষিত সহকারী।

নিয়মিত স্কুল থিয়েটারে কাজ করেন তিনি। ফলে বাবাকে সিনেমায় টুকটাক সাহায্য করতে ভালোই লাগে তার। তবে এভাবে চুপিসারে সিনেমায় আসবেন না তিনি। শাহরুখ কন্যার চলচ্চিত্র অভিষেক হবে মহাসমারোহে। ‘ভোগ’ ম্যাগাজিনের প্রচ্ছদে মডেল হওয়ার ঘটনাটিই তার প্রমাণ।

শাহরুখ খানের ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র ‘জিরো’৷ ছবির জন্য ইতিমধ্যে বহু চড়াই-উতরাই পেরোতে হয়েছে তাকে। ছবির জন্য প্রচুর অর্থ ব্যয় করেছেন তিনি। এ ছবির কাজ করতে গিয়ে অন্য কোনো দিকে সময় দিতে পারেননি তিনি। এতে অন্য সব দিক থেকে রোজগার গেছে কমে তাদের। কিন্তু এখনো কেউ বলতে পারছে না, ‘জিরো’ কি হিট হবে, না কি ফ্লপ?

সেসব নিয়ে অবশ্য বিন্দুমাত্র ভাবছেন না শাহরুখ। বরং ভক্তদের ব্যতিক্রম কিছু দেওয়ার চেষ্টা করে যাচ্ছেন তিনি। মেয়ের সঙ্গে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'মেরে নাম তু' গানটির সবকিছু ভালোভাবে শেষ হলো। আমার মেয়ে সেটে এসে গীতিকবিতাটা ঠিকঠাক করে শিখিয়ে দিয়েছিল। গানটা বেরোলে আশা করি সে ভালো বলবে।’

এরই মধ্যে ছবির পোস্টার নিয়ে ঝামেলায় পড়তে হয়েছিল ‘জিরো’ ছবির নায়ক শাহরুখ খানকে। শিখ ধর্মাবলম্বীদের ধর্মানুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে কিছুদিন আগে তার বিরুদ্ধে দিল্লিতে মামলা হয়েছে।

শিখ নেতারা অভিযোগ করেন, শিখ ধর্মের রীতি অনুযায়ী কেবল ‘অমৃতধারী’ শিখরাই কৃপাণ ধারণ করতে পারেন। ‘জিরো’ ছবিতে আপত্তিকরভাবে সেটি দেখানো হয়েছে। এ ঘটনা তারা মেনে নেবেন না।

মামলা ও অন্যান্য জটিলতা পেরিয়ে আনন্দ এল রায় পরিচালিত ‘জিরো’ ছবিটি মুক্তি পাবে আগামী ২১ ডিসেম্বর।
সূত্র: ডেকান ক্রনিকল

আপনার মন্তব্য

আলোচিত