বিনোদন ডেস্ক

২৩ জুলাই, ২০১৫ ১৫:০২

'বাহুবলীর' গিনেস রেকর্ড

সালমান খানের 'বজরঙ্গি ভাইজান' মুক্তি পেয়েছে গত শুক্রবারে- তবু উৎসাহ-উদ্দীপনা কমেনি 'বাহুবলী' নিয়ে। ভারতের সবচেয়ে ব্যয়বহুল এই সিনেমা এরই মধ্যে সিনে ইতিহাসের বহু রেকর্ড ভেঙ্গে গড়েছে নতুন করে। এবার সবচেয়ে বড় পোস্টার বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলল 'বাহুবলী'।
 
গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ নতুন এই রেকর্ডটিকে স্বীকৃতি দিয়েছে সম্প্রতি। গিনেস রেকর্ডের ওয়েবসাইটে জানানো হয়েছে, 'বিশ্বের সবচেয়ে বড় পোস্টারটির আয়তন ৪, ৭৯৩ দশমিক ৬৫ মিটার (৫১,৫৯৮.২১ ফুট)। পোস্টারটি তৈরি করেছে ভারতের কোচির গ্লোবাল ইউনাইটেড মিডিয়া কোম্পানি, ২০১৫ সালের ২৭ জুনে।'

এ অর্জনে 'বাহুবলী' সিনেমার নির্মাতা এস এস রাজামৌলি ভীষণ উৎফুল্ল, আনন্দিত। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের ওয়েবসাইটের লিঙ্কটি নিজের টুইটার অ্যাকাউন্ট শেয়ার দিয়ে তিনি লিখেছেন, 'অবশেষে অফিসিয়াল স্বীকৃতি.. অভিনন্দন প্রেম মেনন এবং গ্লোবাল ইউনাইটেড মিডিয়ায় তার টিমকে।'
 
প্রসঙ্গত, মালয় ভাষায় মুক্তি পাওয়া 'বাহুবলী' পরিবেশনার দায়িত্বে আছেন গ্লোবাল ইউনাইটেড নামের প্রতিষ্ঠানটি। প্রচারণা এবং রেকর্ডের লক্ষ্যে তারা প্রায় ৫০ হাজার স্কয়ার ফিট আয়তনের ওই পোস্টারটি নির্মাণ করে।
 
উল্লেখ্য, দক্ষিণ ভারতীয় সিনেমা 'বাহুবলী' মুক্তি পেয়েছে ১০ জুলাই। হিন্দি, তামিল, তেলেগু ও মালয় ভাষায় মুক্তি দেয়া হয় দুই খণ্ডে সমাপ্য এই সিনেমার প্রথম খণ্ডটি। ২৫০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটকে বলা হচ্ছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন দক্ষিণী তারকা প্রভাস, রানা ডাগুবতী, আনুশকা শেঠি ও তামান্না।
 
মুক্তির দিনেই ৫০ কোটি রুপি আয় করে রেকর্ড গড়ে ছবিটি। শেষ খবর পাওয়া পর্যন্ত 'বাহুবলী'র বক্সঅফিস কালেকশন পৌঁছেছে ৩৬৫ কোটি রুপিতে।

আপনার মন্তব্য

আলোচিত