বিনোদন ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৮ ১৭:৪৩

কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী

সাভারের এনাম মেডিকেল হাসপাতালে ব্রেইন স্ট্রোক করে প্রায় এক সপ্তাহ ধরে ভর্তি ছিলেন বাংলা ফোক গানের অন্যতম জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। তবে সোমবার ভোরে সাভার থেকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে তাকে স্থানান্তর করা হয়। আর এমন উদ্যোগ নেয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফ থেকেই।

গণমাধ্যমকে বিষয়টি জানিয়ে কাঙ্গালিনী সুফিয়ার বড় মেয়ে পুষ্প বলেন, কয়দিন ধরেই আমাদের নাওয়া খাওয়া নাই। এনাম মেডিকেল হাসপাতালে ছিলাম আমরা। আজকে মায়ের ফাইনাল রিপোর্ট দেয়ার কথা। ফজরের আজানের পর আমাদের এখানে কিছু মানুষ যায়, এবং রেডি হতে বলে। তখন দেখি অ্যাম্বুলেন্সও রেডি। এই অ্যাম্বুলেন্সে করেই আমাদের বঙ্গবন্ধু মেডিকেল কলেজে নিয়ে আসা হয়।

কাঙ্গালিনী সুফিয়াকে ঢাকায় কারা নিয়ে আসলো? এমন প্রশ্নের জবাবে পুষ্প বলেন, যে লোকজন সাভার গিয়েছিলো তারা বললো তারা নাকি প্রধানমন্ত্রীর লোক। প্রধানমন্ত্রী মায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বঙ্গবন্ধু মেডিকেল নিয়ে আসার পর ডাক্তারের কাছে ওইলোকগুলো আমাদের সবকিছু বুঝিয়ে দিয়ে চলে গেছে। এখান থেকে এখানেই মায়ের চিকিৎসা চলবে।

কাঙ্গালিনী সুফিয়া গত মঙ্গলবারও সাভারে নিজ বাড়িতে সুস্থ ছিলেন। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে অজ্ঞান হলে দ্রুত এনাম মেডিকেল হাসপাতালে নিয়ে আসা হয়। সুফিয়ার মেয়ে পুষ্পই তাকে হাসপাতালে নিয়ে আসেন। তখন প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসকরা জানান, ব্রেইন স্ট্রোক করেছেন সুফিয়া। এমনকি হার্টে ও কিডনিতেও মেজর সমস্যা রয়েছে বলেও প্রাথমিক ভাবে জানিয়েছিলেন চিকিৎসকরা।

কাঙ্গালিনী সুফিয়া অসুস্থ হওয়ার পর তার চিকিৎসার খরচ নিয়ে শঙ্কায় ছিলো তার পরিবার। তবে এবার চিকিৎসার খরচও সরকারি ভাবে হতে যাচ্ছে, এমন খবরে খুশি তার পরিবার।

বাংলা ফোক গানের অন্যতম জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। পেয়েছেন ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার। তার গাওয়া জনপ্রিয়তা পাওয়া গানগুলোর মধ্যে ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে’, ‘বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’ এবং ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ গানগুলো উল্লেখযোগ্য।

আপনার মন্তব্য

আলোচিত