শনিবার, , ২৩ মার্চ ২০১৯ ইং

বিনোদন ডেস্ক

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৫:৪০

সিসিইউতে সাইদুল আনাম টুটুল

ছোট ও বড় পর্দার বরেণ্য নির্মাতা এবং অভিনয়শিল্পী সাইদুল আনাম টুটুল হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার রাতে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়।

সাইদুল আনাম টুটুলের অসুস্থতার খবর নিশ্চিত করে তার স্ত্রী মোবাশ্বেরা খানম বুশরা বলেন, ‘কয়েক বছর আগে আরও একবার টুটুল হৃদরোগে আক্রান্ত হন। গতকাল দিবাগত রাত দুইটার দিকে হঠাৎ তিনি শারীরিকভাবে অসুস্থতা অনুভব করেন। তার বুকে ব্যথা হয়। ভোররাত চারটার দিকে আমরা তাকে হাসপাতালে নিয়ে আসি।

তিনি বলেন, চিকিৎসক জানিয়েছেন- তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া তার শ্বাসকষ্ট হচ্ছে। এখন তাকে সিসিইউতে রাখা হয়েছে। তিনি চিকিৎসক মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে আছেন। সবাই তার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, সাইদুল আনাম টুটুল ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য। বাংলাদেশের চলচ্চিত্রে ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো সিনেমার সঙ্গে রয়েছে তার সংশ্লিষ্টতা। এই ছবিগুলোর সম্পাদনা করেছেন তিনি।

২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘কালবেলা’ ছবিটি পরিচালনা করছেন সাইদুল আনাম টুটুল। আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনি’ বই থেকে ‘কালবেলা’ ছবির গল্প নেওয়া হয়েছে। ছবিটি প্রযোজনা করছে সাইদুল আনাম টুটুলের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকার’। এর আগে সরকারি অনুদানে নির্মিত সাইদুল আনাম টুটুলের প্রথম ছবি ‘আধিয়ার’ মুক্তি পায় ২০০৩ সালে। ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত