বিনোদন ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৮ ১৬:০১

সাইদুল আনাম টুটুল আর নেই

চলে গেলেন ছোট ও বড় পর্দার বরেণ্য নির্মাতা, চিত্র সম্পাদক এবং অভিনয়শিল্পী সাইদুল আনাম টুটুল।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুর তিনটা ১০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ সময় পাশে ছিলেন তার স্ত্রী মোবাশ্বেরা খানম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তার দুই মেয়ে ঐশী আনাম ও অমৃতা আনাম এখন যুক্তরাষ্ট্র প্রবাসী। সোমবার বড় মেয়ে ঐশী আনাম দেশে ফিরেছেন। আগামীকাল বুধবার ছোট মেয়ে অমৃতা আনাম দেশে ফেরার পর সাইদুল আনাম টুটুলকে দাফন করা হবে।

শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে ল্যাবএইড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। এরপর তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

প্রসঙ্গত, সাইদুল আনাম টুটুল ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য। বাংলাদেশের চলচ্চিত্রে ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো সিনেমার সঙ্গে রয়েছে তার সংশ্লিষ্টতা। এই ছবিগুলোর সম্পাদনা করেছেন তিনি।

২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে ‘কালবেলা’ ছবিটি পরিচালনা করছেন সাইদুল আনাম টুটুল। আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনী’ বই থেকে ‘কালবেলা’ ছবির গল্প নেওয়া হয়েছে। ছবিটি প্রযোজনা করছে সাইদুল আনাম টুটুলের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকার’। এর আগে সরকারি অনুদানে নির্মিত সাইদুল আনাম টুটুলের প্রথম ছবি ‘আধিয়ার’ মুক্তি পায় ২০০৩ সালে। ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত