বিনোদন ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৯ ০২:০৭

স্বামীর পদবি নেবেন না দীপিকা

সাধারণত বিয়ের পর স্বামীর পদবি স্ত্রীর নামের শেষ অংশ হিসেবে যোগ হয়। এ ধারাবাহিকতায় দীপিকা পাড়ুকোনের নামের শেষেও স্বামী রণবীর সিংয়ের পদবি সিং বা ভবনানি যোগ হওয়ার কথা। এতে উৎফুল্ল রণবীরের পূর্ণ সায়ও আছে। কিন্তু তার এ আগ্রহে জল ঢেলে দিয়েছেন দীপিকা পাড়ুকোন।

হিন্দুস্তান টাইমসের কাছে এ অভিনেত্রী পরিষ্কার করে বলে দিয়েছেন, ‘আমি কঠোর পরিশ্রম করে নিজের পরিচয় দাঁড় করিয়েছি, একইভাবে রণবীরও। তাই আমার প্রশ্ন হলো, আমি কেন এটা করব?’

দীপিকার এ অবস্থান অনেকাংশে বলিউডের একসময়কার জনপ্রিয় নায়িকা টুইংকেল খান্নারই অনুরূপ। হিন্দুস্তান টাইমস টুইংকেল খান্নাকেও এই একই প্রশ্ন করেছিল, বিয়ের পর তিনি কেন তার নামের শেষে ভাটিয়া বা কুমার ব্যবহার করছেন না। উল্লেখ্য, টুইংকেলের স্বামী সুপারস্টার অক্ষয় কুমার। আর তার প্রকৃত নাম রাজিব হারি ওম ভাটিয়া, অক্ষয় কুমার নামে তিনি চলচ্চিত্রে অভিনয় করে বিখ্যাত হয়েছেন। হিন্দুস্তান টাইমসের প্রশ্নের জবাবে টুইংকেল খান্না সেদিন বলেছিলেন, ‘কেন আমি আমার নামের শেষাংশে খান্নার পরিবর্তে কুমার ব্যবহার করছি না, এ প্রশ্নের জবাব আমার কাছে সবসময়ই এক— আমি বিয়ে করেছি মানে তো আর আমার পরিচয়ে অন্য কারো সিলমোহর পড়ে যায়নি! আমি ছোট্ট কোনো কোম্পানিও না যে গোদরেজের মতো বড় কোনো কোম্পানি আমাকে অধিকার করে নিয়েছে, তাই এখন আমাকে কোম্পানির ব্র্যান্ডও চেঞ্জ করতে হবে।’

দীপিকার বাবা প্রকাশ পাড়ুকোন একজন প্রখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড়, তার পদবিসংবলিত নামেই দীপিকা পাড়ুকোন নিজেই একটি ব্র্যান্ড এবং এ অভিনেত্রী বলেছেন, বলিউডের শীর্ষ অভিনেত্রী হতে কঠোর পরিশ্রম করেছেন তিনি। কাজেই তার গড়ে তোলা এ ব্র্যান্ডকে তিনি সম্মান করতে চান।

তবে রণবীর সিং এক অনুষ্ঠানে ঠাট্টাচ্ছলে বলেছেন, ‘আমি তো আমার নামের শেষ অংশ বাদ দিয়েছি, আরেকটা নতুন পদবি নিলে ক্ষতি কী!’ উল্লেখ্য, রণবীর সিং ভবনানি হলো এ অভিনেতার পুরো নাম। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ভবনানি ছেঁটে ফেলে শুধু রণবীর সিং ব্যবহার করছেন।

স্বামীর নাম কর্তনের বিষয়ে দীপিকা বলেছেন, ‘এটা সে কেন করেছে? কিংবদন্তিতুল্য পদবি ওটা।’

আপনার মন্তব্য

আলোচিত