শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ ইং

বিনোদন ডেস্ক

২৪ জুলাই, ২০১৯ ০২:১৭

‘স্কুলে চালু হোক যৌন শিক্ষা’

‘আমাদের দেশের জনসংখ্যা ১৩০ কোটিরও বেশি। জনসংখ্যার ভারে ধুঁকছি আমরা। এই অবস্থায় ফ্যামিলি প্ল্যানিং চালু না হলে ভবিষ্যতে সমস্যা আরও গভীর হবে। যৌনতা নিয়ে ভয় ও শঙ্কা কাটাতে স্কুলেই ছেলে-মেয়েদের এ বিষয়ে সচেতন করা জরুরি। স্কুলে চালু করা হোক যৌন শিক্ষা।’ কথাগুলো বলছিলেন বলিউডের জনপ্রিয় নায়িকা সোনাক্ষী।

এই নায়িকা তার নতুন ছবি ‘খানদানি সাফাখানা’র প্রচারে এসে এ বিষয়ে কথা বলেন। এদিকে ছবির পরিচালক শিল্পী দাসগুপ্তা জানান, মজার ছলে ও বিনোদনের মোড়কে যৌনতা নিয়ে ভয় কাটানোই এ ছবির লক্ষ্য।

ছবির গল্প এক নারীকে ঘিরে, যিনি তার মামার কাছ থেকে উত্তরাধিকার সূত্রে একটি সেক্স ক্লিনিক পেয়েছেন। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির দ্বিতীয় ট্রেলার। এখানে দেখা যায়, ছোট শহরের এক তরুণী বেবি বেদী। তার মামার সেক্স ক্লিনিকের সম্পূর্ণ দায়িত্ব নিয়ে বসে সে।

এমনিতেই ভারতে যৌনরোগ বা যৌনস্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে অস্বস্তি বোধ করে। সেখানে দাঁড়িয়ে বেবি বেদীর চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়, এ ধরনের সমস্যায় যারা ভুগছেন, তাদের ক্লিনিকে নিয়ে আসা হয় চিকিৎসার জন্য।

সোনাক্ষী ছাড়াও এ ছবিতে অভিনয় করছেন বরুণ শর্মা, অন্নু কাপুর, নাদিরা বব্বর এবং কুলভূষণ খারবান্দা। জানা গেছে, আগামী ২ আগস্ট মুক্তি পাচ্ছে ‘খানদানি সাফাখানা’। একই দিন মুক্তি পাবে সিদ্ধার্থ মালহোত্রা ও পরিণীতা চোপড়া অভিনীত ‘জাবাড়িয়া জোড়ি’।

আপনার মন্তব্য

আলোচিত