সিলেটটুডে ডেস্ক

২৪ আগস্ট, ২০১৫ ১৬:০৭

‘রানা প্লাজা’ সিনেমার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা

দেশ বিদেশে আলোচিত ‘রানা প্লাজা’ ট্রাজেডির ওপর ভিত্তি করে নির্মিত ‘রানা প্লাজা’ সিনেমার প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

সাভারের রানা প্লাজা ধসের ১৭ দিন পর ধ্বংসস্তূপ থেকে পোশাককর্মী রেশমাকে উদ্ধারের ঘটনা নিয়ে এ চলচ্চিত্র নির্মিত হয়। শামীম আক্তার প্রযোজিত ও নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৭ মিনিট ১৬ সেকেন্ড।

ওই চলচ্চিত্রের জন্য সেন্সর বোর্ডের দেওয়া সনদের কার্যকারিতাও একই সময়ের জন্য স্থগিত করা হয়েছে।

একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেয়।

এর ফলে আগামী ৪ সেপ্টেম্বর মুক্তির অপেক্ষায় থাকা এই সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শন বা কোনো মাধ্যমে সম্প্রচার বা প্রচার করা যবে না বলে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

বিভিন্ন দৃশ্যের কারণে এ চলচ্চিত্রের ছাড়পত্র দীর্ঘদিন আটকে থাকলেও শেষ পর্যন্ত গত ১৬ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘রানা প্লাজা’ চলচ্চিত্রকে সনদপত্র দেয়।

সাইমন ও পরিমনি অভিনীত ‘রানা প্লাজা’ ছবিটি বেশ কয়েক দফা সেন্সরবোর্ডের কাটছাটের পরে ১৬ জুলাই ছাড়পত্র পায়। আগামী ৪ সেপ্টেম্বর মুক্তির পাওয়ার কথা ছিল এটি।

আপনার মন্তব্য

আলোচিত