সিলেটটুডে ডেস্ক

২৬ আগস্ট, ২০১৫ ২২:৪১

আলোচিত-সমালোচিত সিনেমা ‘মুহাম্মদ’র প্রদর্শনী স্থগিত

ইরানের শিয়া সম্প্রদায়ের কাছে ব্যাপক প্রশংসিত এবং সুন্নীদের কাছে প্রবল সমালোচিত সিনেমা ‘মুহাম্মাদ- দ্য মেসেঞ্জার অব গড’-এর উদ্বোধনী প্রদর্শনী স্থগিত করা হয়েছে। সিনেমাটি ইসলাম ধর্মের নবী মহানবী মহানবী (সা:) শৈশব নিয়ে নির্মিত।

মাল্টি মিলিয়ন ডলার বাজেটের এ ছবিটি পরিচালনা করেছেন খ্যাতনামা ইরানি চলচ্চিত্রকার মজিদ মাজিদি। জানা গেছে, বুধবার ২৪ ঘণ্টার জন্য ছবিটির প্রিমিয়ার শো স্থগিত করেছেন এর নির্মাতারা।

ছবিসংশ্লিষ্টরা জানায়, কারিগরি বিষয়ের কারণে বুধবারের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। একদিন পর বৃহস্পতিবার এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

ছবিটি তৈরিতে ব্যয় হয়েছে প্রায় চার কোটি ডলার। আর পুরো ছবিটি নির্মাণে সাত বছরের বেশি সময় লেগেছে।

১৭১ মিনিটের এ মুভিতে অভিনয় করেছেন ইরানের শীর্ষস্থানীয় অভিনেতারা। মন্ট্রিল ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের আগে বুধবার ইরানের ১৪০টি থিয়েটারে এটি দেখানোর কথা ছিল।

‘মুহাম্মাদ’ ছবির প্রযোজক ও পরিবেশক মুহাম্মাদ রেজা সাবেরি। তিনি গণমাধ্যমকে জানান, ‘যারা অগ্রিম টিকিট ক্রয় করেছেন তারা চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে আগামী বুধবার পর্যন্ত তাদের টিকিট ব্যবহার করতে পারবেন।’

মহানবী (সা:)-এর জীবনের একটি অংশ নিয়ে তৈরি করা হয়েছে এ ছবিটি। এতে মহানবীর মাতৃগর্ভে থাকাকালীন সময় থেকে শুরু করে তাঁর তরুণ বয়স পর্যন্ত সময়ের পটভূমি তুলে ধরা হয়েছে। যখন তিনি নবুওয়্যাতপ্রাপ্ত হননি।

আপনার মন্তব্য

আলোচিত