সিলেটটুডে ডেস্ক

২৩ আগস্ট, ২০১৯ ১১:৪৮

ভবঘুরে সেই রানু এখন হিমেশ রেশমিয়ার সহশিল্পী

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার রানাঘাট রেলস্টেশনে একটা সময় ভবঘুরে জীবন কাটাতেন রানু মণ্ডল। এখন সেই রানু মণ্ডলই বলিউডের প্লেব্যাক গায়িকা। একটি সিনেমায় গাইছেন হিমেশ রেশমিয়ার সঙ্গে।

‘হ্যাপি হার্ডি অ্যান্ড হীর’ নামে হিমেশের প্রযোজিত একটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমায় অভিনয় করেছেন হিমেশ রেশমিয়া নিজেই। এই চলচ্চিত্রেই প্লেব্যাক করছেন রানু মণ্ডল।

জি২৪ঘণ্টা চ্যানেলের আপলোড করা এক ইউটিউব ভিডিওতে দেখা যায়, রানু মণ্ডল গাইছেন, ‘তেরি মেরি, তেরি মেরি কাহানি...’, আর রানুর সামনে দাঁড়িয়ে গান শুনছেন হিমেশ, গলা মেলান তিনিও।

একটা সময়ে রানাঘাট স্টেশনে যাত্রীদের আবদারে গাইতেন লতা মঙ্গেশকরসহ বিখ্যাত শিল্পীদের গান। ১৯৭২ সালে ভারতের কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর হিন্দি ‘শোর’ সিনেমায় ‘এক পেয়ার কা নাগমা’ গানটি গেয়ে সাড়া ফেলেছিলেন সিনেমাপাড়ায়। আর সে গানটি গেয়েই ইন্টারনেট মাতান রানাঘাট স্টেশনের রানু মণ্ডল। রানুর কণ্ঠে গানটি রেকর্ড করে ফেসবুকে আপলোড করেন এক ব্যক্তি। এতেই ভাইরাল হয়ে যান রানু। রানুর কণ্ঠের প্রশংসায় পঞ্চমুখ হন সবাই। আপলোড করার পরে দ্রুতই ভাইরাল হয় ভিডিওটি। আর তাতেই বদলে গেছে রানাঘাট স্টেশনের ভবঘুরে রানু মণ্ডলের জীবন।

স্টেশনে গান গাওয়া রানু মণ্ডল মুম্বাইয়ের একটি টিভি রিয়েলিটি শোতে গান গাওয়ার আমন্ত্রণও পান। কিন্তু রানুর কোনো পরিচয়পত্র না থাকায় তাকে নিয়ে যেতে সমস্যা হয়। এ ছাড়া নানান জায়গা থেকে গানের রেকর্ডিংয়ের প্রস্তাব পাচ্ছিলেন রানু মণ্ডল।

মুম্বাইয়ের বাবুল মণ্ডলের সঙ্গে বিয়ে হয়েছিল রানুর। স্বামী মারা যাওয়ার পর রানাঘাটে আসেন তিনি। রেলস্টেশনে ঘুরে ঘুরে গান গাইতেন। আর সেখান থেকেই এখন তিনি প্লেব্যাক সিঙ্গার।

 

রানু মণ্ডলের গান শুনতে ক্লিক করুন https://youtu.be/PM7BKE7CXic

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত