বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

বিনোদন ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২৯

অভিনব প্রতারণার ফাঁদে ৪০ শিল্পী

অভিনব এক প্রতারণার ফাঁদে দেশের সংস্কৃতি জগতের প্রায় ৪০জন শিল্পী। লন্ডনে অনুষ্ঠানের কথা বলে জুবায়ের নামে ওই প্রতারক জব্দ করেছেন তাদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র। ভুক্তভোগী শিল্পীদের এই তালিকায় ফেরদৌস, পূর্ণিমা, আখি আলমগীর, কনাসহ রয়েছেন আরো অনেকে। এরইমধ্যে এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করেছেন ভুক্তভোগীরা।

চিত্রনায়ক ফেরদৌস, নায়িকা পূর্ণিমা, কণ্ঠশিল্পী কনা কিংবা ইমরান সংস্কৃতি অঙ্গনের এমন প্রায় ৪০ তারকার পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের কপি জুবায়েব নামে এক প্রতারকের হাতে।

ঘটনার শুরু গত সপ্তাহে। ওই ব্যক্তি প্রচার করেন, লন্ডনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ জন্য শিল্পীদের পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেন তিনি। শিল্পীদের বলা হয়, অনুষ্ঠান বিষয়ে রাজধানীর ওয়েস্টিন হোটেলে সংবাদ সম্মেলন হবে মঙ্গলবার। নির্ধারিত সময়ে শিল্পীরা উপস্থিত হলেও ছিলেন না কথিত আয়োজকদের কেউ।

বিড়ম্বনার এখানেই শেষ নয়। শিল্পীদের কাছে ক্ষুদে বার্তায় প্রতারক জুবায়ের লেখেন দুই শিল্পীর কাছে প্রায় দুই কোটি টাকা পান তিনি। ওই টাকা আদায় করে দিতে হবে তাকে। না হলে শিল্পীদের বিভিন্ন দেশে তালিকাভুক্ত করতে পদক্ষেপ নেয়া হবে। এমনকি পরিবারের সদস্যদের হুমকিও দেয়া হয়।

যদিও এ বিষয়ে কথা বলতে চাননি অন্য শিল্পীরা। তবে হয়রানির বিষয়ে রাজধানীর গুলশান থানায় সাধারণ ডায়েরী করেছেন তারা।

কথিত ওই প্রতারকের সব নম্বর এখন বন্ধ রয়েছে। বাংলাদেশ দূতাবাসের নাম ব্যবহার করে অভিনব প্রতারণার বিষয়ে তদন্ত শুরু করেছে, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত