শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৪

মার্চে যোগদান, সেপ্টেম্বরে কংগ্রেস ছাড়লেন উর্মিলা

এ বছরের মার্চে কংগ্রেসে দলটির সভাপতি রাহুল গান্ধীর হাতে ফুলের তোড়া দিয়ে যোগ দিয়েছিলেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। বছর ঘোরার আগেই সেপ্টেম্বরে দলাদলির অভিযোগ তুলে ভারতীয় জাতীয় কংগ্রেস ছাড়লেন ভারতীয় এই অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। মঙ্গলবার দুপুরে কংগ্রেস-এর মুম্বাই শাখার বিরুদ্ধে দলাদলির অভিযোগ তুলে দল ছাড়ার ঘোষণা দেন তিনি।

খুব বেশিদিন হয়নি রাজনীতিতে এসেছিলেন উর্মিলা। গেল লোকসভার আগে চলতি বছরের মার্চেই আনুষ্ঠানিকভাবে কংগ্রেস-এ যোগ দিয়েছিলেন তিনি। অংশ নিয়েছিলেন লোকসভা নির্বাচনেও। কিন্তু জিততে পারেননি।

দলে যোগ দেয়ার ছয় মাসের মধ্যেই কংগ্রেস ছাড়ার ঘোষণায় পুরো দলে মিশ্র প্রতিক্রিয়া। যদিও দল থেকে উর্মিলার এমন সিদ্ধান্তের পর কোনো প্রতিক্রিয়া আসেনি।

কংগ্রেসে যোগদানের পর উর্মিলা একটি সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, আমি গান্ধিজির মতাদর্শে বড় হয়েছি। আর সেই মতার্দশ নিয়েই রাজনীতিতে থাকতে চাই। আমি উচ্চ শিক্ষিত পরিবারের সন্তান। তবুও আমি পড়াশুনোয় না গিয়ে সিনেমায় আসি। এই সিনেমা আমাকে জনপ্রিয়তা দিয়েছে। এবার জনগণের জন্য অন্য কিছু করার সময়; আমি চেষ্টা করব।

আশির দশকে মারাঠি ছবির মধ্য দিয়ে চলচ্চিত্র অভিনয়ে নাম লেখান উর্মিলা। এরপর শ্যাম বেনেগালের কালযুগ, রাম গোপাল ভার্মার দ্রোহি, অ্যান্থাম ও সত্য’র মতো ছবিতে অভিনয় করে মাত করে দেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রঙ্গীলা, যুদাই।

আপনার মন্তব্য

আলোচিত