বিনোদন ডেস্ক

০২ অক্টোবর, ২০১৯ ২০:০২

আমার কোনো ধর্ম নেই : অমিতাভ বচ্চন

নিজেকে ধর্মহীন বলে দাবি করতেন অমিতাভ বচ্চন। সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে ভক্তদের সঙ্গে ব্যক্তিগত বিষয় শেয়ার করতে যেয়ে এ কথা বলেন তিনি।

৭৬ বছর বয়সী বলিউড এ অভিনেতা বলেন, ‘আমার নামের শেষে বচ্চন কোনো ধর্মীয় পদবি নয়। আমার বাবা এসব পদবিতে বিশ্বাস করতেন না। আমার বংশনাম শ্রীবাস্তব ছিল, কিন্তু সেটি নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা ছিল না।’

তিনি আরো বলেন, ‘আমি যখন কিন্ডারগার্টেনে ভর্তি হতে গেলাম। আমার বাবাকে বংশের নাম জিজ্ঞাসা করা হয়। তিনি আমার নামের শেষে ‘বচ্চন’ রাখার সিদ্ধান্ত নেন। আদমশুমারির লোকেরা আমার বাড়িতে এসে ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করলে সবসময়ই বলতাম, আমার কোনো ধর্ম নেই, আমি ভারতীয়।’

অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চন মানুষকে খুবই সম্মান করতেন। হোলি উৎসবের সময় বয়স্ক এক সুইপারের পায়ে সালাম করে উৎসব শুরু করতেন তিনি।

অমিতাভ বচ্চন, জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ। পাঁচ দশকের কর্মজীবনে ১৯০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাকে ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতা বলা হয়ে থাকে করা হয়। সম্প্রতি বর্ষীয়ান এ অভিনেতাকে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত