মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

বিনোদন ডেস্ক

০৫ অক্টোবর, ২০১৯ ১৯:০৮

‘সাপলুডু’ দেখলেন তথ্যমন্ত্রী

সারাদেশে চলছে ‘সাপলুডু’ চলচ্চিত্র। গত ২৭ সেপ্টেম্বর মুক্তি পায় ছবিটি। দ্বিতীয় সপ্তাহে এসেও ছবিটির প্রতি দর্শকের যথেষ্ট আগ্রহ দেখা যাচ্ছে। ইতিমধ্যে ছবিটি দেখেছেন রাজনীতিবিদ ও শোবিজ অঙ্গনের অনেকে।

আজ শনিবার দুপুরে ‘সাপলুডু’ ছবিটি দেখেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। চট্টগ্রামের সিলভার স্ক্রিনে এ ছবিটি উপভোগ করেন তিনি। এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন আয়নাবাজি খ্যাত নির্মাতা অমিতাভ রেজাসহ অনেকে।

‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ সেমিনারে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। সেমিনার শেষে ‘সাপলুডু’ সিনেমা দেখেন তিনি।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্রের সংকটকাল গেছে, এখন উত্তরণ ঘটছে। সরকারের পক্ষ থেকে এখন নানা উদ্যোগ নেয়া হচ্ছে। চলচ্চিত্রের জন্য আগে পাঁচ কোটি টাকা অনুদান দেয়া হতো। এখন দেয়া হবে ১০ কোটি টাকা। আগে একটি ছবির জন্য সরকার ৬০ লাখ টাকা অনুদান দিত। এখন শর্ত সাপেক্ষে সেটি ৭৫ লাখ টাকা করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া বন্ধ হয়ে যাওয়া প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে যদি মালিকেরা উদ্যোগ নেন সে ক্ষেত্রে তাদের যেন সহজ শর্তে ঋণ দেয়া যায় সেটি ভাবা হচ্ছে। এর সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় নতুন প্রেক্ষাগৃহ খোলার উদ্যোগও নেয়া হচ্ছে।’

মাল্টিমিডিয়ার ব্যানারে ‘সাপলুডু’ ছবিটি নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ অনেকে। ছবিটি প্রযোজনা করেন সৈয়দ আশিক রহমান।

আপনার মন্তব্য

আলোচিত